বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আন্দোলনে সহিংসতার পথে যাবে না বিএনপি, বরং শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করবে। শুক্রবার (২১ জুলাই) বিকেলে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) সঙ্গে বৈঠক করে বিএনপির লিয়াজোঁ কমিটি।

বৈঠক শেষে বিএনপির কর্মসূচিতে সহিংসতার বিষয়ে ওবায়দুল কাদেরের মন্তব্যের জবাবে আমীর খসরু বলেন, বিএনপির পদযাত্রা, সমাবেশ, কিংবা আন্দোলন অহিংস। সহিংসতা করার কোন প্রয়োজন নেই। শান্তিপূর্ণভাবেই কর্মসূচী পালন করবে বিএনপি।
তবে এই সময় নড়াইলে যুবলীগ নেতার হত্যা প্রসঙ্গ এড়িয়ে যান বিএনপির এই নেতা।

বিএনপির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির চেয়ারম্যান আমীর খসরু আরও বলেন, সুষ্ঠু নির্বাচন নিয়ে বিদেশিরা যেসব কথা বলছেন, তাতে ক্ষমতাসীন দলের মন্ত্রী ও নেতাদের সুইসাইড করা উচিত।

সামনের দিনে সরকারবিরোধী কর্মসূচি আরও জোরদার হবে উল্লেখ করে তিনি বলেন, সরকারের পতন না হওয় পর্যন্ত বাকি রাজনৈতিক দলগুলোকে নিয়ে এক দফার আন্দোলন চালিয়ে যাবে বিএনপি।

এর আগে বিকেলে এনডিএমের সঙ্গে বৈঠক করে বিএনপির লেয়াজোঁ কমিটি। যুগপৎ আন্দোলনে সমমনা দলগুলোর সঙ্গে সমন্বয়ের জন্য এই লিয়াজোঁ কমিটি গঠন করেছে দলটি।

বৈঠকে এনডিএমের প্রতিনিধি দলে দলটির চেয়ারম্যান ববি হাজ্জাজসহ ৫ সদস্য অংশ নেন। আর বিএনপির পক্ষে দলের স্থায়ী কমিটি সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল অংশ নেন।

বার্তা বাজার/জে আই