বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের দুঃশাসনের বিরুদ্ধে জনগণ রাস্তায় নেমেছে এবার বিজয় ছাড়া জনগণ আর ঘরে ফিরবে না। শুক্রবার (২১ জুলাই) বাদ জুমা নয়াপল্টন এলাকায় লিফলেট বিতরণকালে সাংবাদিকদের রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী প্রতিনিয়ত জনগণকে হুমকি দিচ্ছেন। মিথ্যা মামলা দিয়ে, মৃত ব্যক্তির নামে মামলা দিয়ে নিপীড়ন করে আর পার পাওয়া যাবে না। জনগণ দুঃশাসনের বিরুদ্ধে রাস্তায় নেমেছে। বিজয় অর্জন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না।’

বিএনপির এই নেতা বলেন, আজ গণমাধ্যমে দেখেছেন দুই বছর আগে বিএনপির নেতা মারা গেছেন, তার নামেও মামলা দেওয়া হয়েছে। সেই পুরানো কায়দায় আবারও মামলা দেওয়া শুরু হয়েছে। হামলা করল ছাত্রলীগ মামলা করল বিএনপি নেতাদের নামে। কৃষক দল নেতাকে হত্যা করল সরকার দলীয় সন্ত্রাসীরা, আর মামলা করা হলো বিএনপি নেতাদের নামে।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে রিজভী বলেন, মিথ্যা মামলা দিয়ে এবার শেষ রক্ষা হবে না সরকারের। নিশিরাতের ভোটে গড়া শেখ হাসিনার অবৈধ সরকারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর এখনই সময়। দেশ বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে রাজপথ ছাড়বেন না। এরই মধ্যে সরকারের কম্পন শুরু হয়েছে। অচিরেই জনগণের বিজয় সুনিশ্চিত হবে ইনশাল্লাহ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, দিনাজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক বখতিয়া আহমেদ কচি, যুবদল নেতা মেহেবুব মাসুম শান্ত, ওমর ফরুক কায়সার, রানাসহ যুবদল, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বার্তা বাজার/জে আই