নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটি উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বিতর্ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২১ শে জুলাই ( শুক্রবার) নোবিপ্রবির হাজি মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি উদ্যোগে বিতর্ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এসময়ে বিতর্ক সেশন পরিচালনা করেন বাংলাদেশ ডিবেট ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক জিহাদ আল মেহেদী।

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সভাপতি নাজমুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত বিতর্ক সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি সহকারী মডারেটর প্রভাষক আফরিদা জুননুরাইন উর্বী ।এসময়ে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির বিভিন্ন পর্যায়ের সদস্যসহ প্রায় চারশত প্রশিক্ষণনার্থী উপস্থিত ছিলেন।

বিতর্ক প্রশিক্ষণ সেশন সম্পর্কে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি সভাপতি নাজমুল ইসলাম বলেন, ” নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি প্রতিষ্ঠালগ্ন থেকে যুক্তিবাদী সমাজ প্রতিষ্ঠা লক্ষ্যে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছে। প্রতিবছরের মতো এবছরে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির নবীন সদস্য সংগ্রহ ও বিতার্কিক অনুসন্ধানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আমাদেরকে অনুপ্রাণিত করেছে। নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি ভবিষ্যতে শিক্ষার্থী বিতর্ক প্রশিক্ষণের জন্য বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

বার্তা বাজার/জে আই