বিএনপি এখন পা ভাঙা বাঘ আর খাঁচায় বন্দি সিংহ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২০ জুলাই) রাতে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ২০১৩-১৫ সালের মতো বিএনপি আর তাণ্ডব চালাতে পারবে না। তারা এমন কিছু করতে চাইলে জনগণকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলবে। এই আওয়ামী লীগ এখন শেখ হাসিনার আওয়ামী লীগ। তাই সাবধান।

তিনি বলেন, বিএনপি সাংবিধানিক সংকট তৈরি করতে চায়। তারা এর মাধ্যমে দেশে বিশেষ ধরনের সরকার কায়েম করতে চায়। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মী ও জনগণ এটি হতে দেবে না।

হাছান মাহমুদ বলেন, বিএনপি আবারও জ্বালাও-পোড়াওয়ের আন্দোলন করতে চায়। দেশকে অস্থিতিশীল করতে চায়। তারা আমাদের হুমকি দিতে চায়। তাদের হুমকি ইতোপূর্বে সাগর আর গরুর হাটে মারা গেছে।

তিনি বলেন, বিএনপির নেতারা বলছেন তারা নাকি আর শান্তিপূর্ণ কর্মসূচি দেবে না। আওয়ামী লীগের কর্মীদের ওপর হামলার চেষ্টা করলে আমরা আর বসে থাকব না। আমরাও দাঁতভাঙা জবাব দিতে প্রস্তুত রয়েছি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আগামী ২ আগস্ট রংপুর জিলা স্কুলে প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে রংপুর বিভাগীয় সমাবেশকে সফল করতে প্রচারণা চালাতে হবে। এই সমাবেশে নেতাদের কর্মকাণ্ডের মাধ্যমে আগামীতে কারা দলে পদ পাবেন, কারা নির্বাচনে মনোনয়ন পাবেন তা নির্ভর করবে।

বার্তাবাজার/এম আই