লক্ষ্মীপুর জেলা বিএনপির পদযাত্রায় গুলিবিদ্ধ জেলা ছাত্রদল সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমকে দেখতে গিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম। বৃহস্পতিবার (২০ জুলাই) রাজধানীর এক বেসরকারি হসপিটালে দেখতে যান তিনি।

গুলিবিদ্ধ ইব্রাহীমের পাশে এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি আবুল খায়ের ভূইয়া, ছাত্রশিবিরের কেন্দ্রীয় ছাত্রকল্যাণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন ও জামায়াতের রমনা থানা আমীর আব্দুস সাত্তার সুমনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

তিনি আহতদের শয্যাপাশে কিছু সময় কাটান। এ সময় তিনি সার্বিক আহতদের খোঁজ-খবর নেন এবং সমবেদনা জ্ঞাপন করে অসুস্থ ইব্রাহীমের দ্রুততম সময়ের মধ্যে সুস্থতা কামনা করো দোয়া করেন।

এ সময় তিনি বলেন, সরকার গণবিচ্ছিন্ন হয়ে এখন ক্ষমতা হারানোর ভয়ে জনগণের সাথে উম্মাদের মত আচরণ করছে। তারা গণঅভ্যুত্থান থেকে নিজেদের রক্ষা করার জন্য জনতার শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও দলীয় সন্ত্রাসী লেলিয়ে দিয়ে মানুষ হত্যা করে রক্তের হোলিখেলায় মেতে উঠেছে। কিন্তু এসব করে ফ্যাসী ও অগণতান্ত্রিক শক্তির শেষ রক্ষা হবে না। তিনি সরকারকে জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করে অবিলম্বে পদত্যাগ ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান।

বার্তাবাজার/এম আই