বাঁচলে ছোট মাছ, তবে পাবেন বড় মাছ, চাঁয়না জাল বন্ধ করি মৎস্য সম্পদগ রক্ষা করি, কারেন্ট জাল বন্ধ করি ছোট মাছ রক্ষা করি,খরা জাল বন্ধ করি রেনু পোনা রক্ষা করি ইত্যাদি বিভিন্ন শ্লোগান দিয়ে প্ল্যাকার্ড ব্যানার সম্মলিত টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় বিভিন্ন পুকুর নদী, নালা, খাল বিল, জলাশয় ডোবায় চাঁয়না জাল ব্যবহার করে রেনু পোনা ধ্বংসের প্রতিবাদে বৃহস্পতিবার (২০জুলাই) মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

এ বিষয়ে একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে প্রেরন করেছেন। উপজেলা সর্বস্তরের জনগন আয়োজিত উপজেলা প্রশাসনের মুল ফটকের সম্মুখে মানব বন্ধনে বক্তব্য রাখেন পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক রাজু আহমেদ, ঘাটাইল ব্যবসায়ী সমিতির সভাপতি ফজলুর রহমান তালুকদার, মিন্টু মিয়া, আব্দুল লতিফ, রফিকুল ইসলাম, লাল মিয়া, (অবসর প্রাপ্ত)সেনা সদস্য মোঃ আজাদ,বাদল মিয়া, ওমর আলী সহ শতাধিক লোকজন মানব বন্ধনে অংশ নেন।

উপজেলা মৎস্য সম্পদ কর্মকর্তা মোছাম্মত খাদিজা খাতুন মুঠোফোনে মানব বন্ধনের বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি জানান যারা মানব বন্ধন করেছে তাদের সাথে আমি এক মত চাঁয়না জাল দেশের ক্ষতি করছে। আমাদের যেমন দায়িত্ব আছে তেমনি সকল স্তরের দায়িত্ব আছে। আমরা দু এক জন প্রতিরোধ করতে পারবো না সবার সম্মলিত প্রচেষ্টায় করা সম্ভব ।

বার্তাবাজার/রাহা