বিএনপি-জামাতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশ বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সাভার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ জুলাই) দুপুরে সাভারের হেমায়েতপুরে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এর নেতৃত্বে শোভাযাত্রা সম্পন্ন হয়। শান্তি ও উন্নয়ন শোভাযাত্রাটি হেমায়েতপুর বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে ঢাকা-আরিচা মহাসড়ক প্রদক্ষিণ করে। পরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

সমাবেশে মঞ্জুরুল আলম রাজীব বলেন, দেশব্যাপি বিএনপি-জামাতের নৈরাজ্যের প্রতিবাদে সারাদেশে আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের আয়োজনে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় সাভার উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নিয়ে আজকের এই শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা। আজকের এই শোভাযাত্রা থেকে আমাদের শপথ নিতে হবে, প্রত্যেক ঘরে ঘরে শেখ হাসিনার দুর্গ গড়ে তুলতে হবে। আর আগামী নির্বাচন সংবিধান সম্মত ভাবে শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচন কমিশনের তত্বাবধানে অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে কোনো বিদেশী শক্তির হস্তক্ষেপ বাংলাদেশের মানুষ সহ্য করবে না।

রাজীব বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পরদিন থেকেই বিএনপি জামাতের ঘুম নেই। কিন্তু তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অব্যাহত উন্নয়ন কাজ ব্যহত করতে পারে নাই, ইনশাআল্লাহ ভবিষ্যতেও পারবে না। আমাদের প্রিয় নেত্রী সফলভাবে তার বর্তমান মেয়াদও শেষ করবেন। এছাড়া, বাংলাদেশের উন্নয়নকামী মানুষ এবং আপনাদের সমর্থনে শেখ হাসিনার নেতৃত্বে আগামীতেও এদেশে সরকার গঠিত হবে।

রাজীব এসময় বিএনপি নেতাদের উদ্দেশ্যে করে বলেন, এই যে আপনারা এত লাফালাফি করছেন, আপনাদের সরকারে প্রধানমন্ত্রী কে হবেন? বেগম খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামী, তার ছেলে তারেক রহমানও পলাতক দণ্ড ঘোষিত আসামী। কোনো সাজাপ্রাপ্ত আসামীর নির্বাচনে অংশ নেবার এখতিয়ার নাই। তাহলে আপনাদের কোন নেতা প্রধানমন্ত্রী হবে? আসলে নমিনেশন দেওয়ার কথা বলে তারেক রহমান কিছু টাকাপয়সা নিয়ে লন্ডনে বসে ক্যাসিনোতে খেলবে।

শান্তি ও উন্নয়ন শোভাযাত্রায় এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভাকুর্তা ইউপি চেয়ারম্যান হাজী মোঃ লিয়াকত হোসেন, ঢাকা জেলা (উত্তর) স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা, বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, আমিনবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রকিব আহমেদ প্রমুখসহ সাভার উপজেলা আওয়ামী লীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বার্তাবাজার/রাহা