ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের কোটি টাকার বিএমডব্লিউ গাড়ি জিতলেন ঢাকার পালোয়ান মাহবুব হায়দার।

মঙ্গলবার (১৮ জুলাই) সন্ধ্যায় আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে বিএমডব্লিউ গাড়িটি তুলে দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, নগদ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক ও চলচ্চিত্র অভিনেতা অনন্ত জলিল।

মেগা ক্যাম্পেইনের চূড়ান্ত পর্যায়ে গ্রাহকের দেওয়া দ্বিতীয় স্থানে থাকা চট্টগ্রামের সিলভিয়া ইয়াসিন পেয়েছেন ৪ লাখ ১১ হাজার ৮১৩টি ভোট। কক্সবাজারের সাইদুর রহমান সোহেল ৩ লাখ ৩৪ হাজার ৯৯টি ভোট পেয়ে ছিলেন তৃতীয় স্থানে।

ভোটের হিসেবে পরের নামগুলো ভোলার মো. নাসিম, কুমিল্লার আবু সায়েদ বিন শোভন, যশোরের সানজিদা ইয়াসমিন মিলি, নোয়াখালীর সাজ্জাদ আহমেদ, রংপুরের নাহরিন নোশিন, চাঁপাইনবাবগঞ্জের ওয়াশিম আকরাম এবং বরিশালের মো. মাসুম মৃধা। ক্যাম্পেইনে সব মিলে ৪৫ লাখ ৩৯ হাজার ৫৫টি ভোট পড়ে।

বিএমডব্লিউ গাড়ি জিতে মাহবুব হায়দার বলেন, আমি নিজেকে সব সময় হতভাগ্য মনে করি। আজকে বিএমডব্লিউ গাড়ি জেতার পর ভাষা হারিয়ে ফেলেছি। কাল হয়তো বলতে পারব আমার অনুভূতি।

বিজয়ীকে অভিনন্দন জানিয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, নগদ শুরু থেকে চমক দেখিয়েছে। সেই চমকের ধারাবাহিকতায় আজকের এই বিএমডব্লিউ উপহার দিচ্ছে। বিএমডব্লিউ বিজয়ীকে মাহবুবকে আমার অভিনন্দন। আজকে ডাক বিভাগকে বাঁচিয়ে রেখেছে নগদ। এ জন্য নগদকে ধন্যবাদ জানাই।

পুরো আয়োজন প্রসঙ্গে নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, বিএমডব্লিউ ক্যাম্পেইনটি যেকোনো বিবেচনায় সাধারণ কোনো ক্যাম্পেইন ছিল না। আমার বিবেচনায় এই ক্যাম্পেইনটি স্মার্ট বাংলাদেশের পথে একটি বড় পদক্ষেপ। বাংলাদেশে ক্যাশলেস সমাজ প্রতিষ্ঠার ক্ষেত্রে এই ক্যাম্পেইনটির অনন্য একটি অবস্থান তৈরি করবে বলে আমার বিশ্বাস।

বিজয়ী নির্বাচন করতে চূড়ান্ত অনুষ্ঠানের পর্বে অংশ নেন জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা খেলোয়াড় মুশফিকুর রহিম। বাংলা এআই ব্যবহার করে প্রতিটি ধাপে সম্ভাব্য বিজয়ীর সংখ্যা কমতে থাকে। শেষ দিনের আয়োজনে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে মুশফিকুর রহিমের অর্ধশতকের ওপর ভিত্তি করে প্রথমে ৪৪ জন গ্রাহককে বেছে নেয় বাংলা এআই। এই ৪৪ জন আসেন ৩৭ জেলা থেকে। পরে মুশফিকের পরামর্শে এআই ব্যবহার করে বাকি ২৭ জেলা থেকে একজন করে বেছে নেওয়া হয়। ৬৪ জেলার এই ৭১ জনের নাম ভোটের জন্যে গ্রাহকদের সামনে উন্মুক্ত করা হয়।

বার্তাবাজার/এম আই