“দেশ ও জনগনের কল্যাণে “এই প্রতিপাদ্যকে সামনে রেখে কিশোরগঞ্জের তাড়াইলে উপজেলা প্রেসক্লাবের ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেল ৫টায় তাড়াইল সদর বাজার এশিয়া ব্যাংকের উপর তলায় অনুষ্ঠিত তাড়াইল উপজেলা প্রেসক্লাবের ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী প্রেসক্লাব সভাপতি মুকুট রঞ্জন দাস এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন রিপন এর সঞ্চালনায় পালিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,কিশোরগঞ্জ জেলা পরিষদ সদস্য (তাড়াইল) আলহাজ্ব একেএস জামান সম্রাট।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সদস্য সচিব ও দৈনিক আমার সংবাদ এর জেলা প্রতিনিধি আশরাফুল ইসলাম তুষার।

সাংবাদিকদের উদ্যেশ্যে প্রধান অতিথির বক্তব্যে একেএস জামান সম্রাট বলেন,সাংবাদিকদের প্রতি সাধারণ পাঠকদের হারানো আস্থা আনতে নৈতিকভাবে সকলকে আদর্শিক হতে হবে। দল-মত নির্বিশেষে নিজের ভালো-লাগা না-লাগা সবকিছুর ঊর্ধ্বে উঠে সঠিক সংবাদ পরিবেশন করলে তা মোটেও অসম্ভব নয়। এছাড়া দেশ-জাতি ও এলাকার স্বার্থে একে অপরের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সবাইকে কাজ করতে হবে। এজন্য দেশে স্মার্ট গভর্নেন্স, স্মার্ট সোসাইটি, স্মার্ট সিটিজেন ও স্মার্ট ইকোনমি গড়ে তুলতে সবার প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে আশরাফুল ইসলাম তুষার বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে সাংবাদিকদের একসঙ্গে কাজ করতে হবে। তিনি বলেন, সাংবাদিকতা আহামরি কিছু নয়। সরকারের চলমান উন্নয়ন কর্মকাণ্ড প্রকাশের পাশাপাশি দেশের গরীব অসহায়-অবহেলিত সাধারণ মানুষের সুখ-দুঃখের খবর তুলে আনতে হবে নিঃস্বার্থভাবে। একই সঙ্গে রাষ্ট্রের স্বাধীনতা সার্বভৌমত্ব এবং নীতির প্রশ্নে কারো তাবেদারি করা যাবেনা। যত বাঁধাই আসুক ন্যায়ের সিদ্ধান্তে অটুট থাকলে এই পেশায় কেউ কাউকে দাবিয়ে রাখতে পেরেছে, পৃথিবীর কোথাও এমন নজীর নেই।

অন্যাদের মাঝে উপস্থিত ছিলেন, আনন্দ টিভি কিশোরগঞ্জ হাওড়াঞ্চল প্রতিনিধি আজহারুল ইসলাম চুন্নু,তাড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমার সংবাদ এর উপজেলা প্রতিনিধি সুমন মিয়া,তাড়াইল প্রিন্ট মিডিয়া এসোসিয়েশনের সভাপতি মাহাবুবুর রহমান রানা,তাড়াইল উপজেলা প্রেসক্লাব এর সহ-সভাপতি ওয়াসিম উদ্দিন সোহাগ, সহ-সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের নতুন সময় তাড়াইল উপজেলা প্রতিনিধি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন কাঞ্চন সহ অন্যান্য সদস্যবৃন্দ।

বার্তাবাজার/এম আই