বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, আওয়ামী লীগ সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। কোনো ছল চাতুরিতে আর কাজ হবে না। নির্দলীয় সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণের ভোটাধিকার নিশ্চিত করা হবে। যত পারেন হামলা করেন, যত পারেন গুলি করেন, এবার আর আমরা থামবো না। জনগণ এবার দাবি আদায় করেই ছাড়বে। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। কোনো মামলা-হামলায় কাজ হবে না।

মঙ্গলবার (১৮ জুলাই) সন্ধ্যায় কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলাল আরও বলেন, আওয়ামী লীগ কোনো সরকার না, এটা ইস্ট ইন্ডিয়া কোম্পানির মতো একটা শাসক গোষ্ঠী। দেশটাকে জবর দখল করে শোষণ করে যাচ্ছে। কানাডা, আমেরিকা, লন্ডন, মালয়েশিয়ায় টাকা পাচার করে সেকেন্ড হোম তৈরি করেছে। এবার জনতা সোচ্চার হয়েছে। তাদেরকে ক্ষমতা ছাড়তে হবে।

নগরীর বিভিন্ন পয়েন্ট থেকে পদযাত্রা করে কান্দিরপাড় দলীয় কার্যালয়ে এসে সংক্ষিপ্ত সমাবেশ করেন নেতাকর্মীরা।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক এবং কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া, কুমিল্লা মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু, সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি নিজাম উদ্দিন কায়সার প্রমুখ।

বার্তাবাজার/এম আই