ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর জাতীয় দল থেকে একপ্রকারে ছিটকে যেতে হয়েছে জাতীয় দলের সাবেক টি-টোয়েন্টি দলপতি মাহমুদউল্লাহ রিয়াদকে। বিশ্রামের কথা বলে তাকে রাখা হয়েছে ক্রিকেট থেকে দূরে।

অভিযোগ রয়েছে হেড কোচ হাথুরুসিংহের কলকাঠিতেই দল থেকে ঝরে পড়েছেন ডানহাতি এই অলরাউন্ডার। যদিও প্রতিবারই এই অভিযোগ উড়িয়ে দেওয়া হয় বোর্ডের পক্ষ থেকে।

ইংল্যান্ড সিরিজের পর বিশ্রামে যাওয়া রিয়াদের জায়গা হয়নি আয়ারল্যান্ড ও আফগানিস্তান সিরিজে। এমনকি আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপেও সাবেক এই দলপতির জায়গা পাওয়া নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

মাহমুদউল্লাহের দল থেকে ছিটকে যাওয়ায় সাত নম্বরের ব্যাটিং পজিশন নিয়ে বেশ বিপাকেই রয়েছে টিম ম্যানেজমেন্ট। কেননা এই জায়গাটাতে কয়েকজনকে পরীক্ষা নিরীক্ষা করলেও কারো কাছ থেকেই পাওয়া যায়নি কাঙ্খিত পারফরম্যান্স।

পরখ করে দেখার পরও উপযুক্ত কাউকে না পাওয়ায় আবার কি দলে ডাক পড়বে ‘মুশকিলে আসান’ মাহমুদউল্লাহ রিয়াদের? এশিয়া কাপ ও বিশ্বকাপের স্কোয়াডে তাকে কি ভাবনায় রাখবেন টিম ম্যানেজমেন্ট? ২৯ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ক্যাম্পে কি থাকবেন তিনি?

প্রশ্ন অনেক। কিন্তু উত্তর নেই একটারও। সব প্রশ্নেরই উত্তর সুকৌশলে এড়িয়ে যাওয়াই যেন বোর্ড কর্তা থেকে শুরু করে টিম ম্যানেজমেন্টের দায়িত্বশীলদের প্রধান কাজ।

মাহমুদউল্লাহ ইস্যুতে ঠিক সেভাবেই সরাসরি না দিয়ে সুকৌশলে উত্তর দিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নান্নু বলেন, ‘আমি আসলে এখন কিছু বলতে পারব না। আমরা এখনো ফাইনাল স্কোয়াড করিনি। আগামী ২২ তারিখের মধ্যে চূড়ান্ত দলটা নির্বাচন করব। এরপর আমরা হয়তো এ বিষয়ে আপডেটটা দিতে পারব।’

বার্তাবাজার/এম আই