জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ফরিদপুর-১ (আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী) আসনের দলীয় নেতাকর্মীদের নিয়ে গণসংযোগ ও উঠান বৈঠক এবং বর্তমান সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডের প্রচার-প্রচারণা বিভিন্ন ভাবে চালিয়ে যাচ্ছেন কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, দৈনিক ঢাকা টাইমস পত্রিকার সম্পাদক ও ফরিদপুর-১ আসনের নৌকার মনোনয়ন প্রত্যাশী আরিফুর রহমান দোলন। প্রতিদিনেই দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ফরিদপুর-১ আসনের বিভিন্ন এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় সোমাবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ফরিদপুর-১ আসনের মধুখালী উপজেলার মাঝকান্দি বাজার থেকে শুরু করে বোয়ালিয়া বাজার, দিঘলিয়া বাজার, ব্রাহ্মণকান্দা বাজার, মেছরদিয়া বাজার, মধুখালী সদর, নওয়াপাড়া বাজার, বোয়ালমারী উপজেলার ভীমপুর বাজার, রতনদিয়া, গোহাইলবাড়ি, বালিয়াপাড়াসহ বিভিন্ন বাজারে গণসংযোগ, উঠান বৈঠক ও সরকারের উন্নয়নমূলক কার্মকান্ডের বিভিন্ন বিষয়ে প্রচার-প্রচারণা করেন।

বিরামহীনভাবে প্রচার-প্রচারণা চালিয়ে এলাকার দলীয় নেতাকর্মীসহ সকল শ্রেণি-পেশার মানুষের দৃষ্টি কেড়ে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন।

আলফাডাঙ্গা উপজেলার কামারগ্রামে জন্ম নেওয়া মানবহিতৈষী পুরুষ প্রয়াত কাঞ্চন মুন্সীর সুযোগ্য উত্তরসূরী আরিফুর রহমান দোলন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শের সূর্য সৈনিক।

আরিফুর রহমান দোলন গোটা অঞ্চলে শিক্ষা, উন্নয়ন, মানবসম্পদে ভূমিকার পাশাপাশি একজন সাংবাদিক হিসেবেও তিনি দেশের উন্নয়ন, অগ্রগতিতে ভূমিকা রেখে চলেছেন। তিনি জাতীয় দৈনিক ঢাকা টাইমস, অনলাইন পোর্টাল ঢাকা টাইমস টোয়েন্টি ফোর ডটকম ও সাপ্তাহিক এই সময়ের সম্পাদক।

গণসংযোগে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান দোলন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভাগ্য উন্নয়নে দিন-রাত কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুকন্যা বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ করে নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বাংলাদেশের সক্ষমতা দেখিয়ে দিয়েছেন।

ফরিদপুরে-১ আসনের জনপ্রিয় নেতা দোলন গণসংযোগকালে আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় বিশ্বে বাংলাদেশ আজ রোল মডেল। দেশকে উন্নয়নের স্বর্ণ শিখরে পৌঁছাতে আগামী দিনেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।

গণসংযোগের সময় তিন উপজেলার আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকরা আরিফুর রহমান দোলনের সঙ্গে ছিলেন। তারা বলেন, আরিফুর রহমান দোলন এই অঞ্চলের ঐতিহ্যবাহী মুন্সী পরিবারের সন্তান। মানুষের মধ্যে তাঁর ইতিবাচক ভাবমূর্তি রয়েছে। যা ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের জয়কে সহজ করবে। উন্নয়ন ভাবনার বাস্তবায়ন এবং নিরবচ্ছিন্নভাবে ফরিদপুর-১ আসনের উন্নয়নমূলক কার্যক্রমকে এগিয়ে নিতে আগামী জাতীয় নির্বাচনে দোলনকে নৌকা প্রতীকে এমপি দেখতে দেখতে চাই।

গণসংযোগকালে বিভিন্ন সময় উপস্থিত ছিলেন, জেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ লিটন মৃধা, জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগ নেতা আহসান হাবীব হাসান শিকদার, ঘোষপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান সরদার, ঘোষপুর ইউপি সদস্য দেলোয়ার হোসেন, ফেরদৌসী বেগম, ইউপি সদস্য ফিরোজ মিয়া, আলফাডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলমগীর কবির, জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য রেজাউল, মধুখালী উপজেলা আওয়ামী যুবলীগের সদস্য ওবায়দুর রহমান, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগ ৯ নং ওয়ার্ডের সভাপতি মোহন শেখ, মধুখালী উপজেলা যুবলীগ নেতা মো. আনোয়ার শেখ, রাজিব শেখ, সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা আমিরুল ইসলাম প্রমুখ।

বার্তাবাজার/রাহা