আওয়ামী লীগের শান্তি সমাবেশে যোগ দিতে যাওয়া কয়েক হাজার কর্মী-সমর্থকদের জন্য খিচুড়ি রান্না করে নিয়ে এসেছেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

বুধবার (১২ জুলাই) ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এ শান্তি সমাবেশের আয়োজন করেছে।

জাহাঙ্গীর আলমের কর্মী-সমর্থকরা জানায়, গাজীপুর থেকে ২৫০ গাড়ির বহরে কয়েক হাজার কর্মী সমর্থক নিয়ে ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের গেটের সামনে শান্তি সমাবেশে যোগ দিচ্ছেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম। দুপুরে তার কর্মী সমর্থকদের খাওয়ানোর জন্য সকালে গাজীপুরে জাগাঙ্গীর আলমের নিজ বাড়িতে কয়েক মণ চালের খিচুড়ি রান্না করা হয়। পরে ওইসব খিচুড়ি গাড়িতে নিয়ে সমাবেশের উদ্দেশ্যে রওনা দেন সাবেক মেয়র।

জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটির সাবেক মেয়র ছিলেন। তাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার ও মেয়র পর থেকে বরখাস্ত করা হয়।

এ শান্তি সমাবেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

জাহাঙ্গীর আলম জানান, দলের শীর্ষ পর্যায়ের নেতৃত্ব থেকে আমাকে লোকজন নিয়ে ঢাকার শান্তি সমাবেশে যোগ দিতে যেতে বলা হয়েছে। তাই গাজীপুর থেকে কয়েক হাজার লোক নিয়ে ঢাকায় শান্তি সমাবেশে যোগ দিচ্ছি। শান্তি সমাবেশে যোগ দিতে বাস, মিনিবাস, ট্রাকসহ প্রায় ২৫০ গাড়ি রয়েছে। প্রয়োজনীয় সংখ্যক যানবাহন না পাওয়ায় অনেকে ব্যক্তিগত উদ্যোগে এবং ট্রেনে করে ঢাকায় গিয়ে আমাদের সঙ্গে যোগ দেবে।

তবে তিনি খিচুড়ি রান্নার বিষয়ে কিছু বলেননি তিনি।

বার্তাবাজার/এম আই