গত ২০ এপ্রিল জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ২১৩ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এই কমিটিতে ঠাঁই হয়নি আগের কমিটির অনেকেরই। সংগঠনে পদ না পেয়ে ক্ষুব্ধ হয়েছেন অনেকেই।

পদবঞ্চিত ক্ষুব্ধ এসব নেতারা ঈদের পর কয়েক দফা বৈঠক করে আজ (৯ এপ্রিল) মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনে অনিয়ম, বিশৃঙ্খলা ও অসাংগঠনিক কার্যক্রমের প্রতিকার চেয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে স্মারকলিপি দিয়েছেন।

পদবঞ্চিতদের অভিযোগ, ঈদুল ফিতরের সময় সবাই যখন ব্যস্ত তখন কৌশলে স্বেচ্ছাসেবক দলের কমিটি দেয়া হয়েছে। গত কমিটির পাঁচ ভাগের চারভাগ নেতৃবৃন্দকে বাদ দিয়েছেন এবং এই পদবঞ্চিত নেতৃবৃন্দের বেশিরভাগই রাজপথের সক্রিয় ভূমিকা পালনকারী, অসংখ্য মামলা হামলার শিকার ও সাবেক ছাত্রনেতা। অন্যদিকে নতুন কমিটিতে যাদের গুরুত্বপূর্ণ পদসহ বিভিন্ন পদে পদায়ন করা হয়েছে তাদের বেশিরভাগই রাজনৈতিক কর্মকাণ্ডে অনিয়মিত ও পূর্বের রাজনৈতিক জীবন বৃত্তান্ত দূর্বল।

তারা আরো অভিযোগ করেন, যাদের পদ দেয়া হয়েছে তারা স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, সিনিয়র সহ-সভাপতি ইয়াসিন আলী এবং সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসানের অনুসারী। তাই পদ বঞ্চিতরা শুধু তাদের পদ নয় বরং সংগঠনে এ ধরনের জালিয়াতির প্রতিকার কারণে মহাসচিবের নিকট স্মারকলিপি প্রদান করেছেন।

এসময় পদবঞ্চিতদের মধ্যে উপস্থিত ছিলেন – সদ্য সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আশ্রাফ উদ্দিন রুবেল, মাহবুবুর রশীদ মাহবুব, সওগাতুল ইসলাম সগীর, সহ-সাধারণ সম্পাদক মো: আকরাম হোসেন, প্রকাশনা সম্পাদক মো. হুমায়ুন কবির, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক সাফায়েত হোসেন রিপন, সমাজ সেবা সম্পাদক আব্দুল হান্নান, সংস্কৃতিক সম্পাদক মির্জা ইয়াছিন আলী, অর্থ সম্পাদক মুসফিকুর রহমান লেনিন, নাট্য সম্পাদক সোলায়মান সোহেল, গণশিক্ষা সম্পাদক মিজানুর রহমান লিমন, সমবায় সম্পাদক মোশারেফ হোসেন মুশু, প্রশিক্ষণ সম্পাদক আবু সাঈদ, এ্যাড. শহীদুল ইসলাম, আবু জাফর বাদল, সহ সাংগঠনিক সম্পাদক বেলাল উদ্দিন আহম্মেদ, শরীফ ফেরদৌস, আমিনুল ইসলাম লিপন, আনিছুর রহমান আনিছ,আকরামুজ্জামান টোকন,আশ্রাফ উদ্দিন জনি, ডালিম সিকদার, সাবেক ছাত্রনেতা সাইফুল ইসলাম সাইফুল, সহ পাঠাগার সম্পাদক মাহবুবুল ইসলাম মিল্টন,সহ গণযোগাযোগ সম্পাদক সাইদুজ্জামান মিন্টু, সহ সম্পাদক খোরশেদ আলম, সদস্য জহিরুল ইসলাম, কেন্দ্রীয় নেতা জাহিদুল বারী সহ বিভিন্ন পর্যায়ের সাবেক নেতারা।