শখ করে খেতে গিয়েছিলেন স্বনামধন্য রেস্টুরেন্টে। অর্ডার দিয়েছিলেন পছন্দের খাবার। সামনে চলে আসে চিকেন কারি। তবে এটি খোলার পরই সেই খাবার থেকে পাওয়া যায় আস্ত মরা ইঁদুর। এমন ঘটনাই ঘটেছে ভারতের পাঞ্জাব রাজ্যের লুধিয়ানার একটি রেস্টুরেন্টে। সেখানেই কয়েকদিন আগে খেতে গিয়ে এক দুর্বিষহ অভিজ্ঞতা হয় এক ব্যক্তির।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ওই ব্যক্তির অর্ডার দেওয়া চিকেন কারিতে আস্ত এক মরা ইদুঁর। টুইটারে ৩১ সেকেন্ডের সেই ‘র‍্যাট কারি’র ভিডিও শেয়ার করেছেন ভুয়ক্তভোগী ওই ব্যক্তি।

এটি দেখে প্রকাশ ধাবা নামের রেস্টুরেন্টের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন নেটিজেনরা। তবে এ অভিযোগ অস্বীকার করেছে রেস্টুরেন্টটি। তাদের পাল্টা অভিযোগ, ক্রেতারা অযথা বদনাম ছড়াচ্ছেন।

টুইটারে এনসি নামের একটি আইডি থেকে ভিডিওটি পোস্ট করে লেখা হয়, লুধিয়ানার প্রকাশ ধাবা। ভারত চিকেন কারিতে ইঁদুর পরিবেশন করা হয়। রেস্টুরেন্টের মালিক খাদ্য পরিদর্শককে ঘুষ দিয়ে কি পার পেয়ে যাচ্ছেন? অনেক ভারতীয় রেস্টুরেন্টের রান্নাঘরের মান খুবই খারাপ। সচেতন থাকা উচিত।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, রেস্টুরেন্টের টেবিলে এক ব্যক্তি সাজানো বিভিন্ন খাবার দেখাচ্ছেন। হঠাৎই তিনি ক্যামেরা ফোকাস করেছেন এক চিকেন কারির দিকে। এরপর চামচ দিয়ে তুলে ধরতেই যা ভেসে উঠল তা দেখে চমকে উঠেছেন সকলে। চিকেন কারিতে ভাসছে এক মরা ইঁদুর!

লুধিয়ানায় এমন ঘটনা নতুন নয় বলেও কমেন্টে জানিয়েছেন এক ব্যক্তি। খাবার নিয়ে কোনো রেস্টুরেন্ট কর্তৃপক্ষ কীভাবে এতটা উদাসীন হতে পারে এই প্রশ্ন তুলেছেন অনেক নেটিজেন।

একজন টুইটার ব্যবহারকারী লেখেন, রেস্টুরেন্টটির লাইসেন্ট বাতিল করা উচিত। আরেকজন ব্যবহারকারী লেখেন, করুণ!

বার্তাবাজার/এম আই