আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ বৃষ্টি আইনে ১৭ রানে হেরে যাওয়া দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন তাওহীদ হৃদয়। হার থেকে শিক্ষা নিয়ে ঘুরে দাঁড়িয়ে সিরিজ জেতার প্রত্যয় ব্যক্ত করেন এই মিডলঅর্ডার ব্যাটার।

প্রথম ম্যাচে তাদের জয়ের স্বপ্ন আষাঢ়ের বৃষ্টি ভাসিয়ে নিলেও হৃদয় ভাঙেনি তাওহীদদের। তামিম ইকবালদের যোগ্য উত্তরসূরি হিসেবে বলে গেলেন এখান থেকেই সিরিজ জিতবে বাংলাদেশ।

তিনি বলেন, ‌‘অবশ্যই আমরা এখান থেকে খুব ভালোভাবে ফিরে আসব। ভুলগুলো কমাতে পারলেই ঘুরে দাঁড়িয়ে সিরিজ জেতা সম্ভব হবে। আজকে (গতকাল) আমাদের সেরাটা দিতে পারিনি। এখান থেকে দু-তিনজন অবদান রাখলেই ফিরে আসব।’

বাংলাদেশের পরাজয়ের পথে পিছলে গেছে ব্যাটিং ব্যর্থতায়। ওপর থেকে নিচ পর্যন্ত কেউই সেভাবে রান করতে পারেননি। আফগানিস্তানের বোলারদের স্বাভাবিক ছন্দে খেলতে পারেননি অভিজ্ঞরাও।

যদিও হৃদয় বলছেন অন্য কথা, ‘এর আগেও তো ওদের বোলিংয়ের বিপক্ষে খেলেছি। তখন কেউ না কেউ খেলে দিয়েছিল। শেষ সিরিজে যেমন মিরাজ ভাই এবং আফিফ খেলেছিল। আমাদের আজও মনে হচ্ছিল, কেউ না কেউ খেলে দেবে। লোয়ার অর্ডার থেকে একটা ভালো জুটি হবে। সেটা আজ হয়নি। আশা করি, পরেরবার এমন পরিস্থিতিতে আরও ভালো কিছুই হবে।’

মিডলঅর্ডার এ ব্যাটার জানান, ব্যাট করার জন্য উইকেট তেমন কঠিন ছিল না। দু’বার বৃষ্টি হানা দিলেও রান করা যাচ্ছিল। কিন্তু কোনো এক অজানা কারণে ব্যাটাররা উইকেটে থিতু হতে পারেননি।

বার্তাবাজার/এম আই