২০, এপ্রিল, ২০১৮, শুক্রবার | | ৪ শা'বান ১৪৩৯

পুলিশের ফেসবুক থেকে ধর্মীয় উস্কানি!

আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৯:০৭ পিএম

পুলিশের ফেসবুক থেকে ধর্মীয় উস্কানি!



ঝালকাঠি জেলা পুলিশের ফেসবুক আইডিতে ধর্মীয় উস্কানি মুলক পোস্ট শেয়ার করার অভিযোগ উঠেছে।  বিশিষ্ট লেখক ও শিক্ষাবিদ মুহাম্মদ জাফর ইকবালকে নাস্তিক ও লুচ্চা আখ্যায়িত করে জামায়াতের পক্ষে প্রচারণা সম্বলিত 'HM Ridoy’ নামের ফেসবুক আইডির থেকে পোস্টটি ‘ঝালকাঠি জেলা পুলিশ’ আইডি থেকে শেয়ার করা হয়। 




ফেসবুক ব্যবহারকারী জানান, HM Ridoy’ নামে ওই ফেসবুক আইডির পোস্টটি ‘ঝালকাঠি জেলা পুলিশ’ আইডি থেকে গতকাল শুক্রবার বিকেল ২টা ৫১ মিনিটে শেয়ার করা হয়।  পুলিশের
আইডি থেকে শেয়ার করার পর ওই পোস্টে ১৮টি লাইক, ২টি কমেন্টস ও ৫টি শেয়ার দেখা গেছে।  স্থানীয় সংবাদ কর্মীরা ফেসবুকে বিষয়টি দেখে জেলা পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনলে তারা তাৎক্ষণিক শেয়ার করা পোস্ট ডিলিট করে দেন।  




HM Ridoy’ ফেসবুক আইডির টাইমলাইনে ঢুকে দেখা গেছে, ওই আইডি থেকে ধর্মীয় উস্কানিসহসহ বিভিন্নি সরকারি বিরোধী একাধিক পোস্ট শেয়ার করা রয়েছে।  চালানো হয়েছে জামায়াতের যুদ্ধাপরাধী নেতাদের পক্ষে প্রচারণা।  সরকার ও আদালতকে কটাক্ষ করে একাধিক ভিডিও ও ছবি আপলোড দেয়া হয়েছে ওই আইডি থেকে।  পাশাপাশি বিএনপিকে নিয়ে কখানো সমালোচনা আবার কখানো পক্ষে অবস্থান নিতে দেখা গেছে।  তবে ঝালকাঠি জেলা পুলিশের আইডিতে শেয়ার করা ওই পোস্টটি পাওয়া যায়নি।  




আইডিতে HM Ridoy নিজের পরিচয় গোপন রেখেছে।  তবে সে রংপুর সিটি করপোরেশন এলাকায় বসবাস করেন।  পাশাপাশি সে কারমাইকেল কলেজের ছাত্র বলে তার প্রোফাইলে উল্লেখ করলেও কোন বর্ষের ছাত্র তা উল্লেখ্য নেই।  পলিটিক্যাল ভিইউতে উল্লেখ করা হয়েছে WTF।  




এ ব্যপারে ঝালকাঠি জেলার পুলিশ সুপার (এসপি) মো. জোবায়েদুর রহমান বলেন, আমাদের ঝালকাঠী জেলা পুলিশ নামে ফেসবুক আইডির টাইমলাইনে এ ধরেন কোন পোস্ট খুঁজে পাইনি।  তারপরেও যেহেতু বিভিন্ন মাধ্যমে এ কথা শোনা যাচ্ছে তাই ওই পোস্টটি আমাদের আইডিতে কিভাবে শেয়ার বা ট্যাগ হলো তা বের করার চেষ্টা করছি।  এ ধরনোর পোস্ট শেয়ার কিংবা ট্যাগ যদি কেউ করে থাকে তাহলে তার বিরুদ্ধে আনাইনুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।