২০, এপ্রিল, ২০১৮, শুক্রবার | | ৪ শা'বান ১৪৩৯

অস্ট্রেলিয়ার বিপক্ষে দল ঘোষণা করলো দ. আফ্রিকা

আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৮, ০৫:৫০ পিএম

অস্ট্রেলিয়ার বিপক্ষে দল ঘোষণা করলো দ. আফ্রিকা
অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।  

ঘোষিত এই দলে প্রথম বারের মতো ডাক পেয়েছেন ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত খেলা উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরি ক্লাসেন।  ভারতের বিপক্ষে চোট পেয়েছিলেন ডি কক।  যার ফলেই ওয়ানডে আর টি-টোয়েন্টির দলে সুযোগ মিলেছি তার।  থাকছেন এখন টেস্টেও। 




এছাড়া প্রথম বারের মতো আরো ডাক পেয়েছেন অলনাউন্ডার উইয়ান মুল্ডার। ক্লাসেনের
সঙ্গে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার উইয়ান মুল্ডারও।  অবশ্য টেস্ট দলে এর আগেও ডাক পেয়েছিলেন এই ডানহাতি।  গত বছরের অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে সে সিরিজে টেস্টে না নামতে পারলেও ঘরের মাঠেই ওয়ানডে অভিষেক হয়েছিল মুল্ডারের।  ঘরোয়া ক্রিকেটে চারদিনের ম্যাচে ৬১.৬৬ গড়ে ৩৭০ রান করেই নির্বাচকদের নজর কেড়েছেন এই ২০ বছরের তরুণ।  




অধিনায়ক ফাফ দু প্লেসি আর এবি ডি ভিলিয়ার্সকে নিয়ে অনিশ্চয়তা থাকলেও দুজনই রয়েছেন প্রথম দুই টেস্টের দলে।  টেম্বা বাভুমাও ফিরেছেন সাদা পোশাকের দলে।  তবে ফেরা হয়নি পেসার ডেল স্টেইনের।   




ভারতের বিপক্ষে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনজন।  অলরাউন্ডার ক্রিস মরিস, আন্দিলে ফেহলুকওয়ায়োর সাথে ছিটকে গেছেন পেসার ডুয়াইন অলিভিয়েরও। 




১লা মার্চ ডারবানে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা এবং সফরকারী অস্ট্রেলিয়া।  




অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টেস্টের প্রোটিয়া দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), থিউনিস ডি ব্রুইন, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, মরনে মরকেল, উইয়ান মুল্ডার, লুঙ্গিসানি এনগিদি, ভারনন ফিল্যান্ডার ও কাগিসো রাবাদা।