২২, জানুয়ারী, ২০১৮, সোমবার | | ৫ জমাদিউল আউয়াল ১৪৩৯

শয্যায় কোন ধরনের পুরুষদের কাছে পেতে চান মহিলারা?

আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৭, ১০:৩০ এএম

শয্যায় কোন ধরনের পুরুষদের কাছে পেতে চান মহিলারা?

কোন ধরনের পুরুষদের প্রতি সবচেয়ে বেশি আকৃষ্ট হন মহিলারা? কাদের সঙ্গে সঙ্গমে মহিলারা সবচেয়ে বেশি রতিসুখ পান? এই নিয়েই এক নয়া গবেষণা শুরু করে অ্যালবানি বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক। গবেষণার ফলাফল নিশ্চয় আপনারও জানতে ইচ্ছা করছে? আসুন দেখে নেওয়া যাক কী বলছেন গবেষকরা।

এই গবেষণা যাঁদের উপর চালানো হয়েছে, সেই সব পুরুষদের শারীরিক দক্ষতা, আয়, ব্যক্তিত্ব ও সেন্স অফ হিউমার খতিয়ে দেখেন গবেষকরা। তাঁরা গবেষণায় অংশগ্রহণকারী মহিলাদের বলেন, পুরুষদের নম্বর দিতে। গবেষণা

শেষে দেখা যায়, ধনী, আত্মবিশ্বাসী ও আকর্ষণীয়- এই তিন ধরনের পুরুষরাই সবচেয়ে বেশি নম্বর পেয়েছেন মহিলাদের কাছ থেকে। গবেষণায় এও দেখা যায়, চওড়া কাঁধের পুরুষদের প্রতি মহিলাদের একটা আলাদা আকর্ষণ রয়েছে। গালে হালকা দাড়ি পছন্দ করেন তাঁরা। আর যদি পছন্দের পুরুষের মধ্যে সেন্স অফ হিউমার থাকে, তাহলে তো আর কথাই নেই।

রতিসুখের আগে ও পরে প্রাণ খুলে হাসতে ভালবাসেন মহিলারা। তাঁরা চান, শুধু শারীরিক নয়, তাঁদের পুরুষ পার্টনারটি যেন মানসিক তৃপ্তিও দিতে পারেন। গবেষণাপত্রে বিজ্ঞানীরা উল্লেখ করেছেন, রতিসুখ নির্ভর করে বেশ কয়েকটি বিষয়ের উপর। প্রথমত, কোনও দম্পতি পসপ্তাহে কবার মিলিত হন? তাঁরা যৌনতার মূলপর্বে পৌঁছানোর আগে কতক্ষণ একে অপরকে জাগিয়ে তোলেন? দেখা যাচ্ছে, কোনও মহিলার বন্ধুরা যে পুরুষকে আকর্ষণীয় বলে উল্লেখ করেন, তাঁর সঙ্গে শয্যায় দুর্দান্ত সময় কাটান ওই মহিলা।

চমক এখানেই শেষ নয়। গবেষকরা বলছেন, কোনও মহিলা কারও প্রতি কতটা আকৃষ্ট হবেন, সেটা অনেকাংশেই নির্ভর করে ওই পুরুষের আয়ের উপর। ধনী ব্যক্তিদের সঙ্গে শয্যায় যেতে মহিলারা বেশি পছন্দ করেন। তার আগে অবশ্য দেখে নেন ওই ব্যক্তির আত্মবিশ্বাস, শারীরিক গঠন। পুরুষ পার্টনারের পারিবারিক আয়ও মহিলার সঙ্গে তাঁর যৌনতায় প্রভাব ফেলে। শক্তসমর্থ, মজাদার পুরুষের সঙ্গে মহিলারা বেডরুমে বেশিক্ষণ কাটাতে চান কারণ তাঁরা মনে করেন, তাঁদের সন্তানও এর ফলে সুস্থভাবে জন্মাবে। পেশাদার মডেল বা কমেডিয়ানের সঙ্গে যৌনতা পছন্দ করেন সুন্দরী মহিলারা।