জয় বাংলা স্লোগান দিয়ে এসএ টিভির কার্যালয়ে তালা

বেসরকারি টেলিভিশন চ্যানেল এসএ টিভির কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নেতারা। এসময় আন্দোলনকারীরা জয় বাংলা স্লোগান দিয়ে এসএ টিভির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন। শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে এসএ টিভির কার্যালয়ে এ ঘটনা ঘটে।

আট জন সাংবাদিক, অন্যান্য বিভাগের ১০ কর্মীসহ মোট ১৮ জনকে গত এক সপ্তাহে চাকরিচ্যুত করা হয়েছে এসএ টিভিতে। এই ছাঁটাইয়ের প্রতিবাদ জানান ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতারা। তারা চাকরিচ্যুত সাংবাদিক ও কর্মচারীদের চাকরিতে পুনর্বহাল ও সব সুযোগ-সুবিধা দিতে এসএ টিভি কর্তৃপক্ষকে ৩৬ ঘণ্টার আল্টিমেটামও দেন। দাবি না মানায় সাংবাদিক নেতারা শনিবার এসএ টিভি কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্যসহ নেতাদের এসএ টিভির কার্যালয়ে তালা ঝুলাতে দেখা যায়।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে টেলিভিশনের কর্মী ও সাংবাদিক নেতারা মূল গেটের সামনে অবস্থান ধর্মঘট পালন শুরু করেন। তারা বলছেন, অনৈতিক চাকরচ্যুতির প্রতিবাদ ও বকেয়া বেতনভাতার দাবিতে আরও কঠোর কর্মসূচির ডাক দেবেন তারা। আন্দোলনকারীদের দাবি, সাংবাদিকদের অধিকার রক্ষায় টেলিভিশনের শীর্ষস্থানে এমন ব্যক্তিদের আনতে হবে, যারা গণমাধ্যম বোঝেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, ‘আমরা মনে করি, কর্তৃপক্ষ যে কাজটি করেছে তা সঠিক নয়। অন্যায়ভাবে কর্মীদের চাকরিচ্যুত করা হয়েছে। তারা দেনা-পাওনা নিয়ে কথা বলেনি। অধিকার প্রতিষ্ঠায় সাংবাদিক সমাজকে সঙ্গে নিয়ে আরও কঠিন কর্মসূচিতে যাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন।’

তিনি আরও বলেন, ‘যারা গণমাধ্যম বোঝেন এবং সাংবাদিকতার সঙ্গে সম্পৃক্ত, এমন ব্যক্তিরাই মূল জায়গায় থাকা উচিত। সেটিও আমাদের আজকের আলোচনার বিষয়।’

জানতে চাইলে এসএ টিভি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খ ম হারুন বলেন, তিনি ঢাকার বাইরে থাকায় কর্মীদের আন্দোলনের বিষয়ে তেমন কিছু জানেন না। তালা লাগানো বা আন্দোলনের বিষয়ে অফিসের কেউ কিছু জানিয়েছে কিনা প্রশ্ন করলে তিনি বলেন, ‘শুনেছি অবরোধ হচ্ছে। এর বাইরে কিছু বলতে পারবো না।’

এ মুহূর্তে অন্য কেউ কিছু জানাতে পারবে না বলে উল্লেখ করেন খ ম হারুন। তিনি জানান, আগামী ১০ ডিসেম্বর নাগাদ ঢাকায় ফিরতে পারেন।

উল্লেখ্য, ২০১৩ সালে যাত্রা শুরু করা এসএ টিভি সালাহ উদ্দিন আহমদের মালিকানাধীন এসএ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর