সাতক্ষীরায় খাল পুনঃখনন ও নাগরিকদের করণীয় মতবিনিময় সভা

“প্রাণ সায়ের খাল পুনঃখনন ও নাগরিকদের করণীয়” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে সাতক্ষীরায়। নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আয়োজনে শুক্রবার সকালে প্রেসক্লাবের শহিদ আলাউদ্দীন মিলনায়তন উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সভাপতি অ্যাড. ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্যে রাখন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার অ্যাসোসিয়শনের জেলা সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুর রহমান, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, বাসদের জেলা সম্বয়ক নিত্যানন্দ সরকার, বাংলাদেশ জাসদের জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক ইদ্রিস আলী প্রমুখ।

প্রাণ সায়ের খাল পুনঃখনন সাতক্ষীরাবাসীর প্রাণের দাবি উল্লেখ করে বক্তারা বলেন, শহরের মাঝ দিয়ে প্রবাহিত ‘প্রাণ সায়ের’ খাল পুনঃখননের কাজ শতভাগ বুঝে নেবে সাতক্ষীরার নাগরিক সমাজ।

এই খালের খনন কাজে কোন প্রকার অস্বছতা এবং অনিয়ম-দুর্নীতি নাগরিকরা মেনে নেবেন না বলে জানান নাগরিক নেতৃবৃন্দ। বক্তারা আরা বলেন, সাড়ে ১৪ কিলোমিটার খাল পুনঃখননের জন্য যে ১২ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে তা স্বছতার সাথে ব্যয় করতে হবে। একই সাথে সিএস রেকর্ড অনুযায়ী খাল খনন করতে হবে এবং এই খালকে তার পূর্বের রুপে ফিরিয়ে দিতে হবে।

মতবিনিময় সভায় এ সময় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহন করেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর