দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি রেকর্ড পঞ্চগড়ের তেতুলিয়ায়

এবারের শীত মৌসুমে শীতের আগমনী বার্তা আগে-ভাগে জানান দিচ্ছে প্রকৃতি। পঞ্চগড়ে প্রতিবারের মতো এবারেও আগে শীত নামতে শুরু করেছে।গত মাস খানেক ধরে ক্রমেই তাপমাত্রা কমছে, সেই সাথে বাড়ছে হিমেল হাওয়া। অনেক ছিন্নমূল মানুষের শীতে ভোগান্তি বাড়ছে। তবে এর মধ্যে অনেক সেচ্ছাসেবী সংগঠন এগিয়ে এসেছে শীতবস্ত্র বিতরণে।

আজ শুক্রবার (৬ ডিসেম্বর) সকাল ৬ টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস।

উল্লেখ্য যে গতকাল বৃহস্পতিবার(৫ ডিসেম্বর) সকাল ৬ টায় একই তাপমাত্রা রেকর্ড করা হয়। তবে বেলা বাড়ার সাথে-সাথে রোদের দেখা মিললেও বিকাল হলেই কমতে শুরু করে তাপমাত্রা।রাত হলেই হিমেল হাওয়া ও ঘন কুয়াশার কারণে সর্ব শ্রেণীর মানুষ চলাচলে বিভিন্নমুখী সমস্যার সম্মুখীন হচ্ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম “বার্তা বাজার” কে জানান দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় রেকর্ড করা হয় ১০ ডিগ্রি সেলসিয়াস। যা গতকালও একই অবস্থা বিরাজমান ছিল।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর