ইউল্যাবে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

বাংলাদেশ জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের টি-টুয়েন্টি প্রীতি ম্যাচ আয়োজনের মধ্য দিয়ে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর উদ্যোগে “ইউএন আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস” উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাস খেলার মাঠে এ আয়োজন করা হয়।

জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দল লাল ও সবুজ দুই ভাগে ভাগ হয়ে নিজেদের মধ্যে এ প্রীতি ম্যাচ খেলে। লাল দলের অধিনায়কত্ব করেন মোহাম্মদ মহসিন এবং সবুজ দলের অধিনায়ক ছিলেন নূর নাহিয়ান।

অনুষ্ঠানের উদ্বোধনকালে বক্তব্য রাখেন ইউল্যাবের রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ ও কোষাধ্যক্ষ অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য। এসময় অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য এবং অধ্যাপক আখতার আহমেদের হাতে যথাক্রমে লাল ও সবুজ দলের অধিনায়ক নিজেদের অফিসিয়াল জার্সি তুলে দেন।

টস জিতে সবুজ দলের অধিনায়ক লাল দলকে ব্যাটিংয়ে পাঠান। ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে লাল দলের সংগ্রহ দাঁড়ায় ১৪২ রান। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৮ ওভারের মধ্যে জয়ের বন্দরে পৌঁছে যায় সবুজ দল। সবুজ দল ম্যাচ জেতে ৩ উইকেটে।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউল্যাবের উপাচার্য ড. এইচ এম জহিরুল হক। এসময় বাংলাদেশ জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের পক্ষ থেকে তার হাতে শুভেচ্ছা স্বারক তুলে দেন জাতীয় হুইলচেয়ার ক্রিকেট দলের ম্যানেজার ও ইন্টারন্যাশনাল কাউন্সিল অব হুইলচেয়ার ক্রিকেটের সিইও মাহবুবুর রহমান পলাশ।

এসময় আরও উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব আদনান ফারুক হিল্লোল ও নওশীন। খেলার সমাপনী অনুষ্ঠানে দুই দলের অধিনায়কের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ইউল্যাবের রেজিস্ট্রার অধ্যাপক আখতার আহমেদ ও আদনান ফারুক হিল্লোল।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর