প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়ে আঃ লীগ নেতার সংবাদ সম্মেলন

চট্টগ্রামের অনলাইন নিউজ পোর্টাল একুশে পত্রিকায় গত ০৩ ডিসেম্বর প্রকাশিত একটি সংবাদের বিরোধিতা করে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আসন্ন পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী মোহাম্মদ মনছুর আলম পাপ্পি।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকাল ১১টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের রহমান হলে তিনি গত ৩ ডিসেম্বর অনলাইন নিউজ পোর্টাল একুশে পত্রিকায় ‘ছিলেন চোর, এখন বোয়ালখালীর বাদশা’ শিরোনামে প্রকাশিত সংবাদকে সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে একটি লিখিত বক্তব্য পাঠ করেন এবং সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

লিখিত বক্তব্যে মোহাম্মদ মনছুর আলম নিজের ব্যক্তি, সামাজিক, রাজনৈতিক ও ব্যবসায়িক পরিচয়ের বিস্তারিত বিবরণ তুলে ধরেন। তিনি বলেন, “আপনারা হয়ত অনেকেই জানেন, আমি মোহাম্মদ মনছুর আলম পাপ্পী শৈশব কাল হতে সত্য ও নিষ্ঠার সাথে জীবন যাপন করার চেষ্টায় রত। আমার কর্মদক্ষতার ওপর ঈর্ষানীত হয়ে আমার বিরুদ্ধে বিগত সময় অসংখ্য অপ-প্রচারসহ একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি সহ আর্থিক ক্ষতি সাধিত করেছে। আমি কারো বিরুদ্ধে আক্রোশ হয়ে কোন ধরণের ক্ষতি সাধিত কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলাম না এবং আগামীতেও হওয়ার সম্ভাবনা নেই। আমি দীর্ঘ বছর সততার সাথে বাংলাদেশ সরকারকে নিয়মিত আয়কর প্রদানের মাধ্যমে ব্যবসা-বাণিজ্য করে আসছি। আমার ব্যবসায়ীক ক্ষেত্রে কোন ধরনের ফাঁকফোকর ছিল না। ব্যবসায়ীক সফলতা অর্জনের মাধ্যমে আমি গাড়ী-বাড়ীর মালিক হয়েছি।”

সংবাদ সম্মেলনে সম্প্রতি সময়ে একুশে পত্রিকায় ‘কর্ণফুলী কালুরঘাট এলাকায় বিশাল এলাকা জুড়ে বালি উত্তোলনের সংবাদটিকেও মিথ্যা ও বানোয়াট বলা হয়েছে।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, মূলত আসন্ন বোয়ালখালী পৌরসভা নির্বাচনে আমি মেয়র পদপ্রার্থী হওয়ার উদ্দেশ্যে নিয়মিত বিভিন্ন সামাজিক ও জনহিতকর কাজ করার দরুন আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে বিএনপি জামায়াত জোটের কতিপয় ষড়যন্ত্রকারী আমি ও আমার পরিবারের সুনাম ক্ষুন্ন করার অপচেষ্টায় ব্যস্ত রয়েছে। যা একুশে পত্রিকা নিউজ পোর্টালের মনগড়া কাল্পনিক ও ভিত্তিহীন সংবাদে স্পষ্ট প্রমাণিত হয়।

সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের প্রতি গভীর শ্রদ্ধা ও সম্মান প্রকাশপুর্বক তিনি বলেন, সাংবাদিকরা হলেন দেশের দর্পন। তাঁদের সৎ ও বলিষ্ঠ ভূমিকা একটি দেশের সুনাম ও প্রবৃদ্ধি সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে কিছু অসৎ ও কুরুচিপূর্ণ সাংবাদিকদের দরুন সাংবাদিকতার নাম বদনাম হয়। সংবাদ মাধ্যমের এমন

তিনি বলেন, “এক কথায় আমাদের জড়িয়ে একুশে পত্রিকায় যে খরবটি প্রকাশিত হয়।
তা সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট। আমরা এসব মিথ্যা বানোয়াট প্রকাশিত খবরের তীব্র প্রতিবাদ জানাচ্ছি ও দুঃখ প্রকাশ করছি। প্রকাশিত খবরে কাহকে বিভ্রান্ত না হওয়ার আবেদন জানাচ্ছি।”

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, সিনিয়র সদস্য বেলাল মোহাম্মদ সাইফুদ্দীন, সাংগঠনিক সম্পাদক রাশেদ আলম, সহ-সভাপতি রাশেদুল ইসলাম, মফিজুল ইসলাম, চেয়ারম্যান শামসুল আলম, জসিম উদ্দিন, বায়োজিদ রাজু, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সরওয়ার উদ্দিনসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতা কর্মী সহ চট্টগ্রামে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর