আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উপলক্ষে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প অনুষ্ঠিত

২৮ তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২১ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে দিনাজপুরের বিরল উপজেলার রুদ্রপুরে অবস্থিত দীপ শিখা স্কুলে র‌্যালি ও ফ্রি রক্তের গ্রুপ পরীক্ষা করা হয়েছে।

‘অভিগম্যতা আগামীর পথে’ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দীপশিখা আইএলপিডি প্রকল্পের আয়োজনে দিনাজপুরের বিরল উপজেলার রুদ্রপুর দীপ শিখা স্কুলে র‌্যালি ও ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়। সকাল থেকে ফ্রি ব্লাড গ্রুপিং এর পরীক্ষা করে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘মানব সেবায় আমরা।’

আন্তর্জাতিক ও জাতীয় এই দিবসটিতে ফ্রি ব্লাড গ্রুপিং অনুষ্ঠানে দীপ শিখার এরিয়া ম্যানেজার গোপাল দেব শার্মা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাহারোল উপজেলা সমাজসেবা কর্মকর্তা রাজিব কুমার বাগচী। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মানব সেবায় আমরা এর ভলান্টিয়ার মাজেদুল ইসলাম, ডিসএবিলিটি বাংলাদেশ সংগঠনের ডেভেলপমেন্ট অফিসার সুব্রত দাস, দীপ শিখা স্কুলের শিক্ষক পুষ্প রানী অধিকারী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দীপ শিখা প্রকল্পের ইনচার্জ বিনয় চন্দ্র সরকার। প্রতিবন্ধীদের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন লিটন চন্দ্র দাস। এছাড়াও অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য প্রদান করেন আমজাদ হোসেন।

আন্তর্জাতিক ও জাতীয় এই দিবসটি উপলক্ষে একটি র‍্যালি দীপশিখার রুদ্রপুর হয়ে বালাপুকড়ু- শাহাপুড় পানিগা হয়ে ছাতল বগদইড় পর্যন্ত গিয়ে আবারো দীপশিখায় এসে সমাপ্তি হয়।

অনুষ্ঠানে ‘মানব সেবায় আমরা’ সেচ্ছাসেবী সামাজিক সংগঠন এর পক্ষ থেকে মো. আব্দুল্লাহ আল হাবিবের সহযোগিতায় মো. মাজেদুল ইসলাম ৫০ জন প্রতিবন্ধী শিশুদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেন।

অনুষ্ঠান শেষে ২০ জন প্রতিবন্ধী শিশু কিশোরদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ১ম, ২য় এবং ৩য় স্থান অধিকারীদের পুরষ্কার বিতরণ করা হয়।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর