গণভবনে খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট তৈরি হচ্ছে- ছাত্রদলের সম্পাদক ইকবাল হোসেন

জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেছেন, “গণভবনে বেগম খালেদা জিয়ার মেডিক্যাল রিপোর্ট তৈরি হচ্ছে। জামিন না দিয়ে তাকে অন্যায়ভাবে কারাগারে দীর্ঘ সময় আটকে রাখার ষড়যন্ত্র হচ্ছে।”

বৃহস্পতিবার সকালে টিএসসিতে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে খালেদা জিয়ার জামিন নিয়ে টালবাহানা এবং মুক্তির দাবিতে অনুষ্ঠিত এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

এর আগে একই দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে ছাত্রদল।

সমাবেশে ছাত্রদল সম্পাদক আরও বলেন, “আমরা এই বাকশালি সরকারের সময়ে দেখেছি প্রধান বিচারপতিকে বিচারের অধিকার কেড়ে নিয়ে ষড়যন্ত্র করে বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। আমরা মনে করছি গণভবন থেকে বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করা হচ্ছে।”

এ সময় ইকবাল হোসেন শ্যামল বলেন, এটা ভুটান নয়, সিকিম নয়। এটা স্বাধীন বাংলাদেশ। তবুও এখানে এখন একদলীয় শাসনতন্ত্র চলছে।

এ সময় শ্যামল আন্দোলনের মাধ্যমে তাদের আদর্শিক নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার আহ্বান রাখেন।

খালেদা জিয়ার মুক্তি নিয়ে আর কোনো তালবাহানা মেনে নেয়া হবে না মন্তব্য করে তিনি বলেন, গণভবন থেকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট তৈরি হচ্ছে এবং জামিনে না দিয়ে বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আরো দীর্ঘ সময় আটক রাখার ষড়যন্ত্র হচ্ছে।

তিনি বলেন, আমরা এই বাকশালি সরকারের সময়ে দেখেছি প্রধান বিচারপতিকে বিচারের অধিকার কেড়ে নিয়ে ষড়যন্ত্র করে বিদেশে পাঠিয়ে দেয়া হয়েছে।

ছাত্রদল সাধারণ সম্পাদক বলেন, আমাদের প্রাণপ্রিয় নেতা তারেক জিয়া খুব শীঘ্রই আন্দোলনের ডাক দিবেন। আমরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করব। রক্ত এবং ত্যাগের মাধ্যমে নতুন বাংলাদেশ তৈরি করব।

খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে দাবি করে ঢাবি শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, ‘তিনি অসুস্থ। তারপরেও মেডিকেল রিপোর্ট দিতে বিলম্ব করছে। আমরা আর হাইকোর্টের দিকে তাকিয়ে থাকবেনা। রাজপথেই নিশ্চিত করব আমাদের নেত্রীর মুক্তি’।

সমাবেশ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-সাধারণ সম্পাদক তানজিল হাসান, সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দীন নাছির, সাজিদ হাসান বাবু, মানসুরা আক্তার প্রমুখ।

বার্তা বাজার/এস.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর