ধামরাইয়ে সওজ’র উচ্ছেদ অভিযান

ঢাকার ধামরাইয়ে সড়ক ও জনপথ অধিদফতর (সওজ) অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) চৈতালি পাড়ার সীমা সিনেমা হলের সামনে আঞ্চলিক সড়কে সকাল থেকে বিকাল পর্যন্ত সারাদিন ব্যাপী এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সড়ক ও জনপথ অধিদফতরের উপ-সচিব মাহবুবুর রহমান ফারুকী। এসময় অভিযানে অবৈধ স্থাপনাগুলো গুঁড়িয়ে দেয়া হয়।

এব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী বলেন, সড়কে অবৈধ স্থাপনা উচ্ছেদে অনেকের ক্ষতি হলেও প্রধানমন্ত্রীর উন্নয়ন অব্যাহত রাখতে গাজীপুরের কালিয়াকৈর থেকে ধামরাই বাইপাস সড়ক পর্যন্ত রাস্তা নির্মাণে প্রসস্তকরণের জন্য এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

তিনি আরও জানান, সরকারের ধারাবাহিকতার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এই ধরনের কার্যক্রম দেশের বিভিন্ন স্থানে অব্যহত থাকবে।

প্রসঙ্গত, ঢাকা আরিচা মহাসড়ক সংলগ্ন ঢুলিভিটা বাসস্ট্যান্ড হতে মাওনা, ফুলবাড়ি হয়ে ঢাকা টাংগাইল মহাসড়ক সংলগ্ন ডাবল লাইনের প্রায় ২৫ কি.মি. একটি আঞ্চলিক সড়কের উন্নয়নের কাজ চলছে। এ সড়কে কয়েকটি গুরুত্বপূর্ণ কালভার্ট সহ বড় ও মাঝারি ধরনের ব্রিজ তৈরি হবে।

উচ্ছেদ অভিযান চলাকালে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং যান চলাচল স্বাভাবিক রাখতে ধামরাই থানা পুলিশ উপস্থিত ছিলো।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর