খালেদা জিয়া মুক্তি পাক-তা সরকারই চায় না: মির্জা ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম জিয়ার মেডিকেল বোর্ডের রিপোর্ট উপস্থাপন না করে চিকিৎসকরা আদালত অবমাননা করেছেন বলে অভিযোগ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। তিনি বলেন, ‘খালেদা জিয়া মুক্তি পাক-তা সরকারই চায় না।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মির্জা ফখরুল। খালেদা জিয়ার কিছু হলে এর দায় আওয়ামীলীগ সরকারকেই নিতে হবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

‘গতকাল সরকারপ্রধানের বক্তব্যে পরিষ্কার ফুটে উঠেছে-বিচার চলাকালীন একটা মামলায় তিনি হস্তক্ষেপ করেছেন। রাষ্ট্রের প্রধান নির্বাহী হয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন, তা সরাসরি বিচার বিভাগের ওপর হস্তক্ষেপের শামিল,’ বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, ‘তার যে মামলা তাতে সাতদিনের মধ্যে জামিন হওয়ার কথা জামিন কোনো করুণা নয়। কিন্তু রাজনৈতিক প্রতিহিংসা ও তাকে রাজনীতি থেকে দূরে রাখার জন্য এ কাজগুলো করা হচ্ছে।’

সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব আরও বলেন, খালেদা জিয়া গডফাদার, তিনি রাজার হালে আছেন- সরকারপ্রধান যখন এসব কথা বলেন তখন আর কী।

বিএসএমএমইউ হাসপাতাল কর্তৃপক্ষ অর্থাৎ যারা রিপোর্ট দেবে তাদের ভয়ভীতি দেখানো হয়েছে এ কথা জানিয়ে ফখরুল বলেন, দেশে যে পুরোপুরিভাবে ফ্যাসিবাদ প্রতিষ্ঠা হয়েছে, তার অন্যতম প্রধান অস্ত্র হলো ভয় দেখানো।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর