যশোরের ৩’শ ৩৩ জন অতি দরিদ্র পরিবার পেলেন পাকা ঘর

যশোরের শার্শা উপজেলায় জমি আছে ঘর নাই , দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় প্রধান মন্ত্রির প্রশংসনীয় উদ্যোগে দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় ৩’শ ৩৩ জন অতি দরিদ্র পরিবারকে বাসগৃহ নির্মাণ করে দিয়েছেন। পাকা ঘর পেয়ে খুশি হতদরিদ্র এসব পরিবার।

যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার ১১টি ইউনিয়নে হত দরিদ্রদের দুর্দশা লাঘবে জমি আছে ঘর নাই ও দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় পাকা বাড়ি তৈরি করে দিয়েছেন সরকার। জমি আছে ঘর নাই প্রকল্পে ৩ শত ৩৩টি পরিবারকে ঘর দেওয়া হয়েছে। রোদ, বৃষ্টি, ঝড়ে ভাঙ্গা চুড়া ঘরে অনেক কষ্টে দিন যাপন করা মানুষ গুলো কখনো কল্পনা করতে পারেনি এমন বাড়িতে তারা বসবাস করতে পারবেন। এমন পরিস্থিতিতে নতুন বাড়ি পেয়ে খুশি তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল জানান, জমি আছে ঘর নাই বা ঘর জরাজীর্ণ প্রকল্পটি প্রধান মন্ত্রীর যুগান্তকারী পদক্ষেপ। যারা গ্রামাঞ্চলের হতদরিদ্র মানুষ যাদের জমি আছে ঘর নির্মাণ করার সামর্থ নেই এমন মানুষদের জন্য প্রধান মন্ত্রীর দপ্তর থেকে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। শার্শা উপজেলায় ৩ শত ৩৩টি ঘর বরাদ্ধ পাওয়া গেছে। ঘর নির্মাণ কাজ সুন্দর ভাবে সম্পন্ন হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া বলেন শার্শা উপজেলায় ২০১৮-১৯ অর্থ বছরে দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ৩৩৩ টি বাসগৃহ নির্মাণ করা হয়েছে। গুণগত মান বজায় রেখে সুন্দর ভাবে নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। তাতে হত দরিদ্র উপকার ভোগীরা বসবাস করছে। আগামীতে ঘরের সংখ্যা বাড়ানো হলে প্রান্তিক মানুষের চাহিদা পূরণ করা সম্ভব হবে।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর