শেরপুরে চাঁদার দাবিতে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা

বগুড়ার শেরপুর শহরের বাসষ্ট্যান্ড এলাকায় একটি গ্যাস সিলিন্ডারের দোকানে চাঁদা দাবি করে গতকাল বুধবার দুপুরে হামলা করে ভাংচুর, লুটপাট ও মারধরের ঘটনায় শেরপুর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, শেরপুর শহরের টাউনকলোনী এলাকার লাল মাহমুদের ছেলে বিদেশ ফেরত সুলতান মাহমুদ শেরপুর পৌর শহরের বাসস্ট্যান্ড এলাকায় গ্যাস সিলিন্ডার ও চুলার দোকান দিয়ে ব্যবসা করে আসছে। গতকাল বুধবার সকালে দোকান ঘর সংস্কার করার সময় পার্শ্ববর্তী ইমরান প্লাজার স্বত্তাধিকারী আব্দুল মজিদ ও তার ছেলে ইমরান ওই দোকানে এসে সুলতান মাহমুদের কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে।

চাঁদার টাকা না দেওয়ায় সকাল ৯টার দিকে অর্তকিতভাবে আব্দুল মজিদ তার ছেলে ইমরান ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে লক্ষাধিক টাকার মালামাল ভাংচুর করে ক্যাশবাক্সে থাকা ৪-৫ হাজার টাকা লুট এবং তাকে মারধর করে। এ সময় তার বন্ধু মিলন এগিয়ে আসলে তাকেও মারধর করা হয়। এ ঘটনায় সুলতান মাহমুদ বাদি হয়ে গতকাল বুধবার দুপুরে উল্লেখিতদের বিরুদ্ধে শেরপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। এ ব্যাপারে শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর বলেন- চাঁদাবাজির অভিযোগ পেয়েছি। তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

বগুড়ার শেরপুরের মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন মাষ্টার আর নেই শেরপুর (বগুড়া)প্রতিনিধি বগুড়ার শেরপুর শহরের হাসপাতাল রোড এলাকার মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন হৃদযন্ত্রেরক্রিয়া বন্ধ হয়ে গত মঙ্গলবার দুপুরে ঢাকার ইব্রাহিম কার্ডিয়াক সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে (ইন্নাল্লিলাহে..রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি ২ স্ত্রী ৫ কন্যা ও ১ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহি রেখে গেছেন।

সে শেরপুর উপজেলার খানপুর ইউনিয়নের ভাটরা গ্রামের জন্ম গ্রহন করেন। দীর্ঘদিন তিনি উপজেলার কুসুম্বি ইউনিয়নের লক্ষীখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় ছিলেন। শেরপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওবায়দুর রহমান জানান, তার লাশ শেরপুরে আনার পর রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। বগুড়ার শেরপুরে ভূমি সেবা সপ্তাহ ও ভূমি উন্নয়ন মেলা অনুষ্ঠিত শেরপুর (বগুড়া) প্রতিনিধি বগুড়া শেরপুর উপজেলা ভূমি অফিসের আয়োজনে ভূমি সেবা সপ্তাহ ও ভুমি উন্নয়ন কর মেলা ২০১৯ উপলক্ষে গতকাল বুধবার সকাল ১০টায় এক শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা চত্ত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা হলরুমে গিয়ে শেষ হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ সভাপতিত্বে ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আরাফাত হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও শেরপুর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সাত্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর।

আরো বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শামিমুর রেজা, উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন ডাঃ মো. রায়হান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুবির কুমার পাল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা ওবাইদুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার নজমুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাইয়ুম সহ উপজেলার সকল ভূমি অফিসের কর্মকর্তা বৃন্দ।

বগুড়া শেরপুরে পাইলট প্রকল্পের ১০টাকা কেজি দরে চালের সিন্ডিকেট ঠেকাতে ভ্রাম্যমান আদালতের অভিযান শেরপুর (বগুড়া) প্রতিনিধি বগুড়া শেরপুরে পাইলট প্রকল্পের ১০টাকা কেজি দরে চালের সিন্ডিকেট ঠেকাতে গত মঙ্গলবার সকাল ১০ টা থেকে দিনব্যাপি উপজেলার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। উপজেলার ১০ টি ইউনিয়নের ২০ জন ডিলারের মাধ্যমে ৫ হাজার হতদরিদ্র কার্ডধারীদের মাঝে ১০টাকা কেজি দরে ৩০ কেজি করে চাউল বিতরন করা হয়।

সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ এর নেতৃত্বে ওই চাউল ক্রয়-বিক্রয় বন্ধ করতে সিন্ডিকেটদের ধরতে গাড়িদহ ইউনিয়নের মহিপুর, মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর বাজার, ভবানীপুর ইউনিয়নের ছোনকা বাজারে এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, শেরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা হারুন অর-রশিদ, মাধ্যমিক শিক্ষা অফিসার নজমুল ইসলাম, শেরপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা শামিমুর রেজা, খাদ্য বান্ধব কমিটির সদস্য আব্দুল মান্নান প্রমুখ।

উল্লেখ্য, সল্প মূল্যে খাদ্য বিতরণ ২০১৬ সাল থেকে কার্যক্রম চালু হয়েছে। এই কার্যক্রম আরো আধুনিকতায় করতে উপকারভোগীদের সুবিধার্থে ও ভোগান্তি কমানোর জন্য সরকার এসএমএস এর মাধ্যমে সল্পমূল্যের খাদ্যশস্য বিতরণ সময়টি জানিয়ে দেওয়ার পদ্ধতি চালু করেছেন। এরই ধারাবাহিকতায় এসএমএস এর মাধ্যমে উপকারভোগীদের সময় জানিয় দেওয়া হয়েছে।

রাজশাহী বিভাগের ৬৯ উপজেলর মধ্যে শেরপুর উপজেলা ১৪ হাজার ৩ শ ৭১ জনের মধ্যে ২০ জন ডিলারের মাধ্যমে ২৫০ জন করে ৫ হাজার হতদরিদ্র কার্ডধারীদের মাঝে ৩০ কেজি করে ১০ টাকা ধরে চাউল বিতরণ করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর