উপাচার্যের সাথে বিইউডিএসের চ্যাম্পিয়ন ট্রফিসহ সাক্ষাৎ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো: ছাদেকুল আরেফিনের সাথে আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ট্রফি উপহার দিয়ে সাক্ষাত করেছে বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (বিইউডিএস)।

আজ (বুধবার) দুপুরে মাননীয় উপাচার্যের সাথে বিইউডিএসের মডারেটর সহ সদস্যরা সাক্ষাৎ করেন। এসময় উপাচার্য বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটিকে অভিনন্দন জানিয়ে বলেন, “বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের এমন অর্জনে আমি এবং বিশ্ববিদ্যালয় পরিবার ভীষণ আনন্দিত, ভবিষ্যতে আরো বেশি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জনে ডিবেটিং সোসাইটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”

এসময় ডিবেটিং সোসাইটির মডারেটর সুনীতি দেবী মন্ডল বলেন, ‘বরিশাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি বিতর্ক এবং বিশ্ববিদ্যালয়ের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, মাননীয় উপাচার্য স্যার সহশিক্ষা কার্যক্রমগুলোকে যেভাবে গুরুত্ব দিচ্ছে তাতে আমরা অনেক বেশি আশাবাদী, স্যারের সহযোগিতা মূলক পৃষ্ঠপোষকতায় বিশ্ববিদ্যালয়কে সবদিক থেকে এগিয়ে নিতে অগ্রনী ভূমিকা পালন করবে। শিক্ষার্থীদের প্রচেষ্টা আমাদের প্রত্যাশাকে অনেকগুন বাড়িয়ে দিয়েছে।’

বিইউডিএসের মডারেটর বঙ্কিম চন্দ্র সরকার বলেন, ‘বিশ্ববিদ্যালয়কে আলোকিত করতে বিতর্ক অনেক বড় একটি মাধ্যম, এটি শিক্ষার্থীদের জ্ঞানের বিকাশ এবং ব্রান্ডিং অপারচুনিটির পাশাপাশি শিক্ষার্থীদের বাস্তবিক চ্যালেঞ্জ ফেইস করার মত গুরুত্বপূর্ণ যোগ্যতা সৃষ্টিতে ভূমিকা পালন করে। আমাদের ডিবেটিং সোসাইটি নিয়ে আমরা অনেক বেশি আশাবাদী।

এসময় আরো উপস্থিত ছিলেন
বিইউডিএসের সভাপতি মিশাল বিন সলিম, সহ-সভাপতি (ইংরেজি বিতর্ক) অহিদুল ইসলাম, সহ-সভাপতি (প্রশাসন) ফারজানা ফেরদৌস, সহ-সভাপতি (বাংলা বিতর্ক) আবু বকর সিদ্দিক শোয়েব সহ কার্যনির্বাহী কমিটি এবং সদস্যরা।
বিতর্ক প্রতিযোগিতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের হয়ে অংশগ্রহণ করেন বাহাউদ্দীন আবির, লিয়ন শেখ এবং রাফিকুল ইসলাম ইয়ামিন।

উল্লেখ্য, একশন এইড এবং প্রথম আলোর আয়োজনে অনুষ্ঠিত ডিভিশনাল রাউন্ড বিতর্কের ফাইনালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বরিশাল বিশ্ববিদ্যালয়।

বার্তা বাজার/ডব্লিও.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর