কাল দেওয়া হচ্ছে না খালেদার মেডিকেল রিপোর্ট

মহামান্য সুপ্রিম কোর্টের আপিল বিভাগ আদেশ দিয়েছিলেন মেডিকেল বোর্ড গঠন করে কারাবন্দি বেগম খালেদা জিয়ার পূর্ণাঙ্গ মেডিকেল রিপোর্ট আদালতে দাখিল করতে। দাখিল করার তারিখ দিয়েছিলেন বৃহস্পতিবার (৫ ডিসেম্বর)।

বুধবার (৪ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমইউ) পরিচালক জানিয়েছেন, আগামীকাল রিপোর্ট দেয়া সম্ভব নয়। কারণ মেডিকেল বোর্ড এখনো তাদের রিপোর্ট জমা দেয় নি।

এর আগে, গত ২৮ নভেম্বর এক আদেশে খালেদা জিয়ার সর্বশেষ শারীরীক অবস্থা ৫ ডিসেম্বরের মধ্যে জানাতে বিএসএমএমইউ ভিসিকে নির্দেশ দেন আপিল বিভাগ। খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করতে বলা হয় ওই নির্দেশনায়।

একইসঙ্গে গত ৭ অক্টোবর গঠিত মেডিকেল বোর্ডের রিপোর্টও দাখিল করার নির্দেশ দেওয়া হয়। এছাড়া ৫ ডিসেম্বর পরবর্তী শুনানি ও আদেশের জন্য দিন ধার্য করা হয়।

তবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ নির্ধারিত দিনে রিপোর্ট দাখিল করতে পারছে না। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল এ কে মাহবুবুল হক। তিনি জানান, খালেদা জিয়ার স্বাস্থ্যগত প্রতিবেদন জানাতে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। প্রতিবেদন এখনও হাতে না পাওয়ায় কাল তা জমা দেওয়া যাচ্ছে না।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, আদালতের নির্দেশনা অনুসারে মেডিকেল বোর্ডের সদস্যরা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে পর্যালোচনা সভা করেন।

কিন্তু তার কাছে (উপাচার্যের মাধ্যমেই আদালতে প্রতিবেদন দাখিল করা হবে) এখনও মেডিকেল বোর্ড প্রতিবেদন দেয়নি। ফলে আগামীকাল আদালতে রিপোর্ট দাখিল হচ্ছে না। প্রতিবেদন দাখিলে আরও কয়েক দিন সময় লাগতে পারে বলেও তিনি মন্তব্য করেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর