দুদকের অনুসন্ধান তালিকায় আরো ২৮ নাম

ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এরই মধ্যে শতাধিক ব্যক্তির বিরুদ্ধে অনুসন্ধান চলমান দুর্নীতি দমন কমিশনে (দুদক)। এবার এই তালিকায় আরো ২৮ জনের নাম যোগ হয়েছে।

গতকাল সংস্থাটির মহাপরিচালক (বিশেষ তদন্ত) সাঈদ মাহবুব খান গণমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের ১৫৯ জনের তালিকা আমাদের আছে। গতকাল আরো ২৮জনের তালিকা করে অনুন্ধান শুরু হয়েছে।

তাদের মধ্যে সরকারি কর্মকর্তা আছেন। কিছু বেসরকারি ব্যক্তিবর্গ আছেন। এক প্রশ্নের জবাবে সাঈদ মাহবুব খান বলেন, চেনা অচেনা নাম আসলে আমার উল্লেখ করা ঠিক হবে না।

এটা ইনকোয়েরি লেভেলে আছে। মেইনলি, গণপূর্ত অধিদপ্তর ও জাতীয় গৃহায়ন অধিদপ্তরের বিভিন্ন পদের/ পর্যায়ের কর্মকর্তারা এখানে ইনভলব আছেন। তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রয়োজন হলে দেশত্যাগে নিষেধাজ্ঞা চাওয়া হবে।

বিমানের কর্মকর্তাদের বিরুদ্ধে মামলার বিষয়ে তিনি বলেন, দুইজন আসামি গ্রেপ্তার হয়েছে। তিনি আরো জানান, এর আগেও মামলা হয়েছে। সে বিষয়ে তদন্তকারী কর্মকর্তারা ব্যবস্থা নেবেন।

উল্লেখ্য, গত ১৮ই সেপ্টেম্বর থেকে আইন শৃঙ্খলা বাহিনীর অভিযানে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালী নেতা গ্রেপ্তার হন। এই ধারাবাহিকতায় ৩০শে সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে।

কমিশনের পরিচালক সৈয়দ ইকবালের নেতৃত্বে একটি টিম এই অনুসন্ধানে নামে। প্রথম ধাপেই ৪৯ জনের নাম দুদকের অনুসন্ধানে চলে আসে। এক এক করে বর্তমানে কমিশনের অনুসন্ধান টেবিলে ১৮৭ জনের নাম যুক্ত হয়েছে। এর মধ্যে ১৬টি মামলাও করেছে দুদক। আসামি করা হয়েছে ১৯ জনকে।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর