সুদের টাকা শোধ করেও হামলার শিকার গৃহবধূ

পিরোজপুরের মঠবাড়িয়ায় চড়া সুদের টাকা পরিশোধ করেও মহাজনের হামলায় জেসমিন বেগম (৪০) নামে এক গৃহবধূ মারাত্মক আহত হয়েছেন।

এ ঘটনায় আহত গৃহবধূর স্বামী বেল্লাল হাওলাদার বাদী হয়ে মঙ্গলবার মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একই এলাকার মৃত. ছায়েদ মৃধার ছেলে নাসির উদ্দিন ও নাসির উদ্দিনের স্ত্রী রোজি বেগমের নামে মামলা দায়ের করেন।

আদালতের বিচারিক হাকিম আল ফয়সাল মামলাটি আমলে নিয়ে মঠবাড়িয়া থানার ওসিকে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মিরুখালী বাজারের হোটেল ব্যবসায়ী বেল্লাল হাওলাদারের নগদ টাকার প্রয়োজনে নাসির উদ্দিনের স্ত্রী রোজি বেগমের কাছ থেকে একটি রেফ স্ট্যাম্পে লিখিত দিয়ে মাসিক ১০ টাকা হার সুদে ৪০ হাজার টাকা গ্রহণ করেন ৫ মাস আগে। ওই টাকা গ্রহণের সময় রোজি বেগম অগ্রিম ৪ হাজার টাকা সুদ কেটে রেখে ৩৬ হাজার টাকা প্রদান করে।

এরপর নিয়মিতভাবে প্রতিমাসে ৪ হাজার টাকা সুদ দিয়ে আসছিলেন জেসমিন বেগম ও তার স্বামী। রোববার সকালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের অবগত করে ও বিভিন্ন সাক্ষীদের উপস্থিতিতে বেল্লাল হাওলাদার নিজ ব্যবসা প্রতিষ্ঠানে বসে রোজি বেগমের হাতে ৪০ হাজার টাকা পরিশোধ করে ওই লিখিত রেফ স্ট্যাম্পটি ফেরত চাইলে বিকালে তার স্বামী নসির উদ্দিনের মাইকের দোকানে গিয়ে আনার জন্য বলে।

সে অনুযায়ী বিকালে জেসমিন বেগম মাইকের দোকানে গিয়ে স্ট্যাম্পটি ফেরত চাইলে নাসির আরও ৪ হাজার টাকা সুদ দিতে হবে বলে জেসমিনকে চাপ দেয়। এ সময় উভয়ের বাকবিতণ্ডার একপর্যায়ে নাসির ও তার স্ত্রী রোজি বেগম জেসমিনকে দোকানের মধ্যে তুলে লাথি দিয়ে মাটিতে ফেলে লাঠি দিয়ে পেটায়।

এ সময় তারা জেসমিনের সঙ্গে থাকা স্বর্ণালংকার ছিনিয়ে নেয়। জেসমিনের ডাকচিৎকারে স্থানীয় লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। মঠবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আইনজীবী নিজাম উদ্দিন জাকির মামলার সত্যতা নিশ্চিত করেছেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর