ট্রাম্পকে গালি দেয়ায় ম্যারাডোনার জরিমানা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গালি ও তার সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেয়ায় জরিমানার মুখে পড়েছেন আর্জেন্টিনার ফুটবল কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনার।

মার্চের শেষদিকে ম্যাক্সিকান ক্লাব দোরাদোস দে সিনালোয়া ও টেম্পিকো মাদেরা ম্যাচের পর দোরাদোসের কোচ হিসেবে সংবাদ সম্মেলনে জয়ের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তুলোধুনো করেন ম্যারাডোনা। পাশাপাশি জয়টা উৎসর্গ করেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে।

ম্যাক্সিকান ফুটবল ফেডারেশনের দাবি, ম্যাক্সিকান কোনো দলের কোচ হিসেবে ম্যারাডোনা এমন আপত্তিকর বক্তব্য দিতে পারেন না।

সংবাদ সম্মেলনে ম্যারাডোনা বলেছিলেন, ‘এই জয় আমরা নিকোলাস মাদুরোকে উৎসর্গ করতে চাই। মার্কিনিরা হলো বিশ্বের সবচেয়ে বড় আইন প্রণেতা এবং তারা মনে করে, তারা আমাদের ধ্বংস করবে কারণ তাদের আছে বিশ্বের সবচেয়ে বড় বোমা।’

জরিমানা কত?

সোমবার ম্যারাডোনাকে জরিমানার সিদ্ধান্ত নিয়েছে ম্যাক্সিকান ফুটবল ফেডারেশন। আনুষ্ঠানিক এক বিবৃতিতে তারা জানিয়েছে, ফেডারেশনের নিয়ম ভঙ্গ করেছেন এই ফুটবল কিংবদন্তি। রাজনৈতিক নিরপেক্ষতা বজায় রাখার ক্ষেত্রে ফেডারেশনের যে ধারা, সেটা ভঙ্গ করার কারণে এই জরিমানা গুনতে হবে দিয়েগোকে।

তবে ম্যাক্সিকান দলটির কোচের দায়িত্বে থাকা ম্যারাডোনাকে কত টাকা জরিমানা করা হয়েছে, বিবৃতিতে তা স্পষ্ট করা হয়নি।

সম্প্রতি ভেনেজুয়েলার সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্কের চরম অবনতি ঘটেছে। ট্যাম্পের সমালোচনা করে ম্যারাডোনা বলেন, ‘তাদের অত্যাচারী প্রেসিডেন্ট আমাদের কিনতে পারবে না।’

এর আগে ভেনেজুয়েলান নেটওয়ার্ক টেলেসারকে দেয়া এক সাক্ষাৎকারে প্রশ্নকারীর জানতে চেয়েছিল আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে আপনার মতামত কী?

জবাবে ম্যারাডোনা বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প হচ্ছেন একজন চিরোলিটা।’ আর্জেন্টিনায় চিরোলিটা দিয়ে কোনো ব্যক্তির সর্বনিম্ন মূল্য বোঝানো হয়। অর্থ্যা, তিনি একজন নিচুদরের ব্যক্তি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর