ইবি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের বিদায় অনুষ্ঠান

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের ১৯ তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের ১৪০ নম্বর কক্ষে এ অনুষ্ঠান শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য বলেন, পরীক্ষায় অবতীর্ণ হওয়ার জন্য যে জ্ঞান তোমরা অর্জন করেছ শুধু সে জ্ঞান দিয়ে এখন আর চলবে না। এই প্রতিযোগিতামূলক পৃথিবীতে টিকে থাকতে হলে আরও লেখাপড়া এবং যোগ্যতা ও দক্ষতা অর্জন করতে হবে। তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত আমাদের জীবন আছে ততক্ষণ পর্যন্ত আমাদের শেখার আছে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, তোমরা একদিন উজ্জ্বল তারকার মতো জ্বলবে এবং তখন আমাদের সম্মান আরো অনেক গুণে বেড়ে যাবে।

অনুষ্ঠানে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ সেলিম তোহা এবং প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মমতাজুল ইসলাম।

বিভাগের শিক্ষার্থী নুসরাত তন্দ্রা, তৌকির আহমেদ এবং ঋদ্ধির সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মোঃ আব্দুস সাত্তার, অধ্যাপক ড. মোঃ মিনহাজউল হক, ইমদাদুল হক ফিরোজ, নীলুফার ইয়াসমীন লিজা, অধ্যাপক ড. মোহাম্মদ মামুন, অধ্যাপক ড. এম. মনিরুজ্জামান, অধ্যাপক ড. ভূপেশ চন্দ্র রায়, অধ্যাপক ড. অশোক কুমার চক্রবর্তীসহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং বিদায়ী শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

সবশেষে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান হয় পরিবেশিত হয়েছে বলে জানা যায়।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর