মজা পেতে ৫০০০ নবজাতককে বদলে দিয়েছিলেন, তিনি!

একসময় ইউনিভার্সিটি টিচিং হসপিটালে (UTH) কাজ করতেন তিনি। সে সময় ১২ বছরে নাকি ৫ হাজার নবজাতকে বদলে দিয়েছিলেন। এমনই স্বীকারোক্তি করলেন মৃত্যুপথযাত্রী এক নার্স।

আর এমনটা নাকি শুধু মজা পেতেই করেছিলেন তিনি। এলিজাবেথ ব্যয়ালিয়া মোয়েওয়া নামে জাম্বিয়ার বাসিন্দা ওই নার্স এখন মারণ ক্যান্সারে আক্রান্ত। মৃত্যুপথযাত্রী এলিজাবেথ নিজের পাপের কথা স্বীকার করে জানিয়েছেন, ইচ্ছে করেই হাসপাতালের ৫০০০ নবজাতককে ভুল দম্পতির কোলে তুলে দিয়েছিলেন তিনি।

এলিজাবেথ এক সাক্ষাৎকারে জানান, ‘‘আমি ক্যান্সারে আক্রান্ত এবং জানি আর বেশি দিন বাঁচব না। ঈশ্বরের কাছে নিজের পাপ স্বীকার করতে চাইছি এবং সমস্ত ভুক্তভোগীর কাছেও দোষ স্বীকার করছি।’’ তিনি আরও বলেন, এ কাজ করে তিনি দারুণ মজা পেতেন। কিন্তু এখন তিনি অপরাধবোধে ভুগছেন।

এলিজাবেথের এই দাবির পর অবশ্য কোনও বাবা-মা বা সন্তান জন্ম নথি দাবি করে হাসপাতালে আসেননি। তবে ১২ বছরে ৫ হাজার শিশু বদল করার দাবি আদেও সত্যি কিনা, বা এমনটা আসলেই সম্ভব কিনা তা নিয়ে প্রশ্ন উঠছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর