সাবেক মন্ত্রীদের সরকারি বাসা ছাড়তে রিট

মন্ত্রিসভার সাবেক সদস্য ও সচিবদের দখলে থাকা সরকারি বাসা ছাড়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে।

মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লবসহ সুপ্রিম কোর্টের পাঁচ আইনজীবী।

রিটে মন্ত্রিসভার সাবেক সদস্য ও সচিবদের দখলে থাকা সরকারি বাসা ছাড়ার নির্দেশনা চাওয়ার পাশাপাশি ওই বাসাগুলো নতুন মন্ত্রিসভার সদস্যদের মধ্যে বরাদ্দপ্রাপ্তদের বুঝিয়ে দেওয়ারও আবেদন জানানো হয়।

রিট দায়েরর পর ব্যারিস্টার হুমায়ুন কবির পল্লব বলেন, ‘বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটি শুনানির জন্য দাখিল করা হয়েছে। ওই বেঞ্চের কার্যতালিকায় অন্তর্ভুক্ত হলে বুধবার শুনানি হতে পারে।’

মন্ত্রিসভার সাবেক সদস্য ও সচিবদের দখলে থাকা সরকারি বাসা ছাড়তে একটি আইনি নোটিশ পাঠান হুমায়ুন কবির পল্লবসহ পাঁচ আইনজীবী। নোটিশে ২৪ ঘন্টার মধ্যে সংশ্লিষ্টদের বাসা ছাড়তে বলা হয়েছিল। কিন্ত সংশ্লিষ্টরা নোটিশের কোনো জবাব না দেওয়ায় হাইকোর্টে রিট দায়ের করা হয়।

রিটে জাতীয় সংসদের স্পিকার, অর্থ মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রিপরিষদ সচিব, গণপুর্ত মন্ত্রণালয়ের সচিব, আইন মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও সরকারি আবাসন পরিদপ্তরের পরিচালককে বিবাদী করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর