২৫, মে, ২০১৮, শুক্রবার | | ১০ রমজান ১৪৩৯

হাইভোল্টেজ ম্যাচে মুম্বাই একাদশে মোস্তাফিজসহ আছেন যারা

আপডেট: মে ১৩, ২০১৮

হাইভোল্টেজ ম্যাচে মুম্বাই একাদশে মোস্তাফিজসহ আছেন যারা

আইপিএল ২০১৮ মৌসুমের ৪৭ ম্যাচে মুখোমুখি হবে মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস। দুই দলের জন্য ম্যাচটি অলিখিত কোয়ালিফায়ার ম্যাচ। কারণ এই ম্যাচে হারলেই তাদের প্লে-অফ খেলা যদি কিন্তুর হিসেব নিকাশে থেকে যাবে। অর্থাৎ, যারা জিতবে তাদের প্লে-অফ খেলার সম্ভাবনা খুব বেশি থাকবে। এমন হাইভোল্টেজ ম্যাচকে সামনে রেখে নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামবে মুম্বাই।

মুম্বাইয়ে ওয়াংখের স্টেডিয়ামে খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮.৩০ মিনিটে। মাঠে নামার আগে দেখে নেওয়া যাক আজ কেমন একাদশ সাজাতে পারে মুম্বাই।

পিচ এন্ড কন্ডিশন
মুম্বাইয়ের ওয়াংখের বরাবরই ব্যাটিং সহায়ক পিচ।পিচ রিপোর্ট থেকে জানা যায় আজও তার ব্যাতিক্রম হবে না। ম্যাচটিতে পরে ব্যাট করা দলের সুবিধা পাওয়ার সম্ভাবনা বেশি থাকবে।তাই টস খুব ভালো ফ্যাক্ট হতে পারে।

পরিবর্তন
আজকের ম্যাচে মুম্বাই একাদশে সুযোগ মিলতে পারে বাংলাদেশি কাটার মাষ্টার মোস্তাফিজুর রহমানের। কারণ গত পাঁচ ম্যাচে মুম্বাই একদশে সুযোগ পেলেও ব্যর্থ ছিলেন ব্যাটিং অলরাউন্ডার জেপি ডুমিনি।রাজস্থান একাদশে ডান হাতি ব্যাটিংয়ের আধিক্যের কারণে বামহাতি কাটার বয়কে মুম্বাই একাদশে দেখা যেতে পারে। সেক্ষেত্রে ডুমিনিকে বসাতে হবে রোহিতকে।

বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতে নিজেকে প্রস্তুত করছেন ফিজ
পজিশন
হাইভোল্টেজ ম্যাচটিতে বরাবরের মতো ওপেনিংয়ে থাকবে ইভিন লুইস ও সূর্য্যকুমার যাদব। দলের প্রধান ব্যাটিং ভরসা রোহিত শর্মাকে যথারীতি তিন নাম্বারে থাকবেন। মিডল অর্ডারে ইশান কিষাণ ও ক্রনাল পাণ্ডিয়া। শেষ দিকে ঝড় তোলার অপেক্ষায় থাকবেন পাওয়ার হিটার হার্দিক পাণ্ডিয়া ও বেন কাটিং। আইপিএলে ব্যাট হাতে দারুণ কিছু ইনিংস খেলার সুখস্মৃতি আছে বেন কাটিংয়ের। রাজস্থানের বিপক্ষে বরাবরই মুম্বাইয়ের রেকর্ড ভালো। আজ তাই জয় ভিন্ন অন্য কিছু ভাবছে না ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।এছাড়া নিজেদের শহরে দর্শক সার্পোটে এগিয়ে থাকবে মুম্বাই।

অধিনায়ক-রোহিত শর্মা।

সম্ভাব্য সেরা পারফর্মারঃ ইভান লুইস।

পয়েন্ট টেবিলে অবস্থানঃ
মুম্বাই ইন্ডিয়ান্স-৫
রাজস্থান রয়্যালস-৬

বোলিং-ব্যাটিং দুই বিভাগে মুম্বাইয়ের প্রধান দুই অস্ত্র
মাইলফলক
টানা চার ম্যাচে ফিফটি করা বাটলারের সামনে সুযোগ আছে বিরেন্দ্র শেবাগের পর আইপিএলে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে টানা ৫ ফিফটির রেকর্ড গড়ার।

হেড টু হেড:
ম্যাচ-১৭
রাজস্থান রয়্যালস-৭
মুম্বাই ইন্ডিয়ান্স-১০

বিদেশি কোটায় চার ক্রিকেটারঃ ইভান লুইস, বেন কাটিং, মিচেল ম্যাকক্লেঘান, মোস্তাফিজুর রহমান

মুম্বাইয়ের সম্ভাব্য একাদশঃ ইভিন লুইস, সূর্য্যকুমার যাদব, রোহিত শর্মা (অধিনায়ক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), ক্রুণাল পাণ্ডে, হার্দিক পাণ্ডিয়া, বেন কাটিং, মিচেল ম্যাকক্লেঘান, মোস্তাফিজ রহমান, জাস্প্রিত বুমরা, মায়াঙ্ক মার্কান্দে।

যেসব টিভি চ্যানেল সরাসরি সম্প্রচার করবে: স্টার স্পোর্টস ওয়ান, স্টার স্পোর্টস হিন্দি, স্টার স্পোর্টস সিলেক্ট ওয়ান। অনলাইন-জিও টিভি, হটস্টার।