যারা আত্মসমর্পণ করে নাই তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে- স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুুুুজ্জামান খাঁন কামাল বলেছেন যারা আত্মসমর্পন করেছেন তাদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দড়জা সব সময় খোলা থাকবে। আর যারা আত্মসমর্থন করেন নাই তাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিণী কঠোর ব্যবস্থা নিবে।

আত্মসমর্পনকারীদের জন্য সরকার সব ধরনের সুযোগ সুবিধা এবং আইনি সহায়তা দিবে, যাতে করে তারা স্বাভাবিক জীবনযাপন করতে পারে। স্বরাষ্ট্রমন্ত্রী পাবনা জেলা পুলিশের আয়োজিত আত্মসমর্থন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

অনুষ্ঠানে দেশের ১৪ জেলার ৫৯৫ জন চরমপন্থি নেতা-কর্মী আত্মসমর্পন করে।

মন্ত্রী আরো বলেন যারা আত্মসমর্পন করেন নাই তারা মনে করেন না যে পার পেয়ে যাব, কারণ বাংলাদেশের পুলিশ আগের মত নেই, পুলিশ অনেক চৌকশ এবং দায়িত্বশীলতার সাথে কাজ করে যাচ্ছে। আপনারা গ্রামগঞ্জে সন্ত্রাসী চালাবেন আর আমাদের পুলিশ এবং গোয়েন্দা বাহিনী চেয়ে চেয়ে দেখবে এটা কখনো হতে পারে না, সময় থাকতে আলোর পথে আসুন, আলোকিত জীবন গড়ুন।

অনুষ্ঠানে পাবনার পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

বিশেষ অতিথি ছিলেন পাবনা -১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. শামসুল হক টুকু এমপি। সাবেক ভূমিমন্ত্রী ও পাবনা-৪ আসনের সংসদ সদস্য শামসুর রহমান শরিফ ডিলু, রাজশাহী সিটি মেয়র এএইচএম. খাইরুজ্জামান লিটন, পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স,- পাবনা-৩ আসনের সাংসদ মকবুল হোসেন, পাবনা-২ আসনের সাংসদ আহমেদ ফিরোজ কবির, পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সাংসদ নাদিরা ইয়াসমিন জলি,পুলিশের রাজশাহী রেঞ্জ ডিআইজি এম খুরশীদ হোসন, পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন।

জেলা পুলিশের তথ্য অনুযায়ী, ১৪ জেলার মধ্যে পাবনায় বাবলু প্রামানিকের নেতৃত্বে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি (লাল পতাকা) এবং ইউসুফ ফকিরের নেতৃত্বে পূর্ব বাংলার সর্বহারা দলের ১৬০ জন চরমপন্থি সদস্যের ২৩ টি অস্ত্রসহ আত্মসমর্পন করে।

এ ছাড়া নাটোরের ৩৯ জন, সিরাজগঞ্জের ৮০ জন, রাজশাহীর ৭০ জন, নঁওগার ৬৫ জন, জয়পুরহাটের ৭৬ জন, খুলনার ৩৫ জন, ফরিদপুরের ২৬ জন, রাজবাড়ীর ১৬ জন, বগুড়ার ১৫ জন, টাঙ্গাইলের ৪ জন, নড়াইলের ১ জন, যশোরের ৩ জন, সাতক্ষীরার ৫ জন চরমপন্থি আত্মসমর্পন করে । এদের মধ্যে ১৬ জন নেতা, এবং ৫৭৫টি অস্ত্র জমা দেয়।

অনুষ্ঠানে পুনর্বাসনের জন্য স্বাভাবিক জীবন যাপন করতে পারে সেই জন্য অর্থ ও উপঢৌকন দেওয়া হয়েছে, তবে কি পরিমাণ অর্থ দেয়া হয়েছে জানাতে অপারগতা প্রকাশ করে সংশ্লিষ্ট কর্মকর্তা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর