আজ সোমবার বিকাল ৩:৩৬, ২৫শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ১০ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা মুহাররম, ১৪৩৯ হিজরী

সাকিবের আউটের ব্যাখ্যা দিলেন মুশফিক

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১২, ২০১৭ , ১২:৫১ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গতকাল গলে প্রথম টেস্টের চতুর্থ দিনে শ্রীলংকার কাছে লজ্জাজনক ভাবে হেরে যায় বাংলাদেশ।  আর তাতে গভীর ক্ষোভ প্রকাশ করেন অধিনায়ক মুশফিক।   কারন উইকেট রক্ষক লিটন দাস দ্বিতীয় ইনিংসে যে শট খেলে আউট হয়েছেন সেটা অবশ্যই মেনে নেয়ার মতো না।

এছাড়াও তামিম-সাকিবরা উইকেটে থিতু হতে পারেননি।  লঙ্কানদের স্পিন ঘূর্ণিতে পরাস্ত হয়েই নিজেদের উইকেট বিলিয়েছেন মমিনুল-রিয়াদরা।

আর দলের খেলোয়াড়দের এমন অবস্থা দেখে হতাশ হয়েছেন দলপতি মুশফিকুর রহিম।  প্রথম ইনিংসে লেগ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে আউট হন সাকিব আল হাসান।

দ্বিতীয় ইনিংসে অনেকটা একইভাবে ফিরেন মুশফিক নিজে।  টেস্টে এই ধরনের শট খেলা কী খুব দরকার? এই প্রশ্নের জবাব দিতে গিয়ে মুশফিক জানালেন,’ভালো বল বা স্টাম্পের বলে শট করতে গেলে আউট হওয়ার সম্ভাবনা থাকে।  আমি বিশ্বাস করি, বাইরের বল খেলে রান করতে হবে। ’

তবে মুশফিক এটাও মনে করেন প্রথম ইনিংসে সাকিব যেভাবে আউট হয়েছে সেটা অবশ্যই দুর্ভাগ্যজনক।  আর নিজের আউট নিয়েও কথা বলেন এই ডানহাতি ব্যাটসম্যান।  তিনি জানান,’প্রথম ইনিংসে সাকিবের আউট দুর্ভাগ্যজনক।  আজকে আমার আউট নিয়েও তাই বলবো।

আমার ক্ষেত্রে লেগ স্লিপ ছিল না, শর্ট ফাইন লেগ ছিল না।  আমি যদি এই বলে রান না করি, কোন বলে করব।  এটা বলতে পারেন, আমরা যেভাবে শটটা খেলা দরকার সেভাবে পারিনি।  ব্যাটের যেখানে শটটা লাগার দরকার, সেখানে লাগেনি। ’