বর্তমান পৃথিবী চতুর্থ রেভুলেশনের দিকে এগিয়ে যাচ্ছে-ইবি উপাচার্য।

বর্তমান পৃথিবী চতুর্থ রেভুলেশনের দিকে এগিয়ে যাচ্ছে,সেখানে বাংলাদেশও কোন দিকে দিয়ে পিছিয়ে নেই,বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ট হামিদুর রহমান মিলনায়তনে অর্থনীতি বিভাগের আয়োজনে লিডারশিপ ডেভেলপমেন্ট এন্ড ফিন্যান্সসিয়াল ইনকুলেশন ইন এ ডিজিটাল এরা শীর্ষক সেমিনার এ মন্তব্য করেন তিনি।

উপাচার্য আরো বলেন,বিশ্বায়নের এই যুগে বর্তমানে প্রযুক্তির ছোয়া জীবন ও জগতের প্রতিটি বিষয়ের উপর পড়ছে। তাই পরিবর্তনশীল বায়োলজিক্যাল ও সোশ্যাল রেভুলেশনের সাথে সুসময় করে পৃথিবীকে আমাদের বসবাসযোগ্য করে গড়ে তুলতে হবে।তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও চৌকস নেতৃত্বে বাংলাদেশ আজ প্রতিদ্বন্দিতা করে একের পর এক সাফল্য ছিনিয়ে আনছে।অচিরেই ভিশন ২০-২১ এবং রুপকল্প-২০৪১ বাস্তবায়িত হলে দেশ উন্নত দেশের কাতারে পৌছে যাবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মার সভাপতিত্বে সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. মোঃ আতিউর রহমান।সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ সেলিম তোহা।

অর্থনীতি বিভাগের প্রভাষক মিথিলা তানজীল এর সঞ্চালনায় সেমিনারে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোঃ জাকারিয়া রহমান, সাবেক প্রক্টর ও সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান,অধ্যাপক ড. মামুন,অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া,অধ্যাপক ড. মাহবুবুল আরফিন,অধ্যাপক ড. হাবিবুর রহমান,অধ্যাপক ড. নাসিম বানু,অধ্যাপক ড. অরবিন্দু সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর