দেশে এখন চলছে আদিম অরণ্যের আইন: রিজভী

সরকার আইনের সীমানার মধ্যে না থেকে চরম সীমা লঙ্ঘন করে যাচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। বর্তমান দুঃশাসনের প্রকোপ ক্রমশ: বিপজ্জনক রুপ ধারণ করছে। সরকার গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করছে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করে। এই অগণতান্ত্রিক সরকার গণতন্ত্রের বিধি-বিধান, নিয়ম-নীতির তোয়াক্কা করে না। বিরোধীদের সভা-সমাবেশসহ মত প্রকাশে নগ্নভাবে বাধা প্রদান করছে।

বিএনপি নেতৃবৃন্দের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের প্রতিবাদে বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সব কথা বলা হয়।

‘গণতন্ত্রকে কবরস্থ করার পর দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে নিপাতিত করতে বর্তমান গণবিচ্ছিন্ন ভোটারবিহীন সরকার বিএনপির জাতীয় নেতৃবৃন্দসহ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে এখন লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে। গণতন্ত্র এখন মানুষের মন থেকে মুছে দেয়ার জন্য সরকারকে মিথ্যা মামলা, গ্রেফতার ও অস্ত্রের ওপর নির্ভর করতে হচ্ছে। গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা, সভ্যতার চিহ্নও ক্রমাগতভাবে মুছে যাচ্ছে।

দেশে এখন চলছে আদিম অরণ্যের আইন। সরকারি মদদে আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন আইনানুযায়ী কাজ করতে পারছে না। মনে হয় তারা বিরোধী দল দমনে ফ্রি লাইসেন্স পেয়ে গেছে। রাষ্ট্রীয় অনাচার বৃদ্ধির কারণেই শান্তিপ্রিয় সাধারণ মানুষ এখন ভয়-ভীতি ও শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে। এই ভীতি ও শঙ্কা বিদ্যমান রাখার একমাত্র উদ্দেশ্যই হলো-সরকারের অবৈধ শাসন নিয়ে কেউ যেন টু শব্দ করতে না পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরশু রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ, শওকত মাহমুদসহ কেন্দ্রীয় বিএনপির নেতৃবৃন্দ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ পাঁচ শতাধিক নেতাকর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। এছাড়া বিএনপির আজ বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও গত পরশু রাতে মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে গ্রেফতারের ঘটনারও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

বার্তাবাজার/এইচ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর