(রমেক) ইন্টার্ন চিকিৎসক ও নার্সদের অঘোষিত ধর্মঘট

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের (রমেক) ইন্টার্ন চিকিৎসক ও নার্সদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুপক্ষই পরিচালকের কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ করেছে।

মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। উদ্ভূত পরিস্থিতি নিয়ে দুপুরে হাসপাতাল পরিচালক ফরিদুর রহমান কার্যালয়ে বৈঠকে বসেছে দুপক্ষ। তারা একে অপরকে দায়ী করে পাল্টাপাল্টি বিচার দাবি জানিয়েছেন।

অপরদিকে এ ঘটনাকে কেন্দ্র করে চিকিৎসক ও নার্সরা অঘোষিত ধর্মঘট শুরু করায় হাসপাতালে চিকিৎসা সেবা পুরোপুরি বন্ধ হয়ে গেছে। ফলে দুর্ভোগে পড়েছে রোগীরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, সোমবার রাতে হাসপাতালের ২৭ নম্বর ওয়ার্ডে ইন্টার্ন চিকিৎসক অন্যদের সাথে এক নার্সের কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। মঙ্গলবার সকালে রাতের ঘটনার জের ধরে আবারও সেখানে ইন্টার্ন চিকিৎসক আরিফকে মারধর করেছে নার্সরা।

তবে নার্সদের অভিযোগ ইন্টার্ন চিকিৎসকরাই তাদের মারধর করেছে। এ ঘটনাকে কেন্দ্র বিক্ষুব্ধ ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের পরিচালক ডা. আমিনুর রহমান চৌধুরীর চেম্বারের সামনে অবস্থান নিলে নার্সরাও সেখানে পাল্টা অবস্থান নেয়। দুই পক্ষ একে অপরের বিচার দাবি করে বিক্ষোভ অব্যাহত রেখেছে।

এদিকে ইন্টার্ন চিকিৎসক ও নার্সরা রোগীদের সেবা বন্ধ করে দিয়ে অঘোষিত ধর্মঘট করায় রোগীদের চিকিৎসা সেবা পুরোপুরি বন্ধ রয়েছে। পরিস্থিতি মোকাবেলায় পরিচালকের কার্যালয়সহ হাসপাতালে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। দুপুরে দুপক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি শান্ত হয়েছে বলে জানান ভারপ্রাপ্ত উপপরিচালক ডাক্তার সাহাদত হোসেন।

তিনি বলেন রংপুর মেডিকেলে কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডাক্তার নুরনবী লাইজু, নার্সদের পক্ষে সভাপতি ফোরকান আলী ও ইন্টার্ন চিকিৎসদের পক্ষে দীর্ঘ আলোচনায় ফাতেমা আক্তার এ সময় উপস্থিত থেকে সমস্যার সমাধাণ করা হয়।

এ ব্যাপারে হাসপাতালের পরিচালক ডা. আমিনুর রহমান চৌধুরী জানান, দুপক্ষের সাথে আলোচনা করে পরিস্থিতি সামাল দেয়া হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর