আজ শুক্রবার রাত ২:১৬, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং, ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

নেইমারের নাম পাল্টে নতুন নাম রাখলেন কাকা!

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১২, ২০১৭ , ১১:৩১ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

নেইমারের নাম পাল্টে নতুন নাম রাখলেন কাকা। তিনি বলেন, বিশ্বের বুকে সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় হিসেবে নিজের অবস্থান তৈরি করতে নেইমারের নিজের নাম পরিবর্তন করে নেয়া উচিত। রেইমার হওয়া উচিত বলে পরামর্শ দিয়েছেন ফিফা বর্ষ সেরা ব্রাজিলিয়ান তারকা কাকা।

বার্সেলোনার হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটাচ্ছেন নেইমার। সম্প্রতি চ্যাম্পিয়নস লিগে বার্সা অতিমানবীয় সাফল্যের ক্ষেত্রে শেষ তিনটি গোলই হয়েছিল তার অবদানে। ক্লাব ফুটবলে উড়তে থাকা এই ব্রাজিলিয়ান অনুজ তারপরও বিশ্ব সেরা খেলোয়াড় হতে পারছেন না বলে জানিয়েছেন কাকা।

তিনি জানিয়েছেন, নেইমারের তার নামের শুরুতে ‘আর’ শব্দটি ব্যবহার করা উচিত। কাকার নিজের সত্যিকারের নামটিও শুরু ‘আর’ দিয়ে। তার সম্পূর্ণ নাম রিকার্ডো ইজেকসন দোস সান্তোস লিতে। অবশ্য শুধু এই কারণেই নেইমারের নামের শুরুতে ‘আর’ চাইছেন না কাকা।

তার এই চাওয়ার মূল কারণ, গত কয়েক দশকে ব্রাজিলিয়ান সকল সুপারস্টারদের নামের শুরু ‘আর’ অক্ষর দিয়ে। এই তালিকায় রয়েছেন রোনালদো, রিভালদো, রবার্তো কার্লোস, রোনালদিনহো এবং কাকা (রিকার্ডো)।

অবশ্য এই নাম পরিবর্তনের আগেই বিশ্বের সেরা ফুটবলারদের একজন নেইমার বলে স্বীকার করে নিয়েছেন কাকা। তবে বিশ্বের সেরা ফুটবলার তকমা পেতে এই নাম পরিবর্তনটা নাকি অতি জরুরি। গোল ডটকম।