আজ শুক্রবার রাত ২:১০, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং, ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

অনেকদিন পর ১৬ মার্চ ফের মাঠ কাঁপাতে নামছেন মাশরাফি

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১২, ২০১৭ , ১০:৪৯ পূর্বাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ইমার্জিং এশিয়া কাপে অংশ নিতে মিরপুরে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। প্রাথমিক দলে থাকা ২২ ক্রিকেটার নিজেদের মধ্যে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে নিজেদের ঝালিয়ে নিতে।

১৬ মার্চ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম প্রস্তুতি ম্যাচে নামবে তারা। যাতে টাইগারদের রঙিন পোশাকের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও খেলবেন। ওয়ানডে ও টি-টুয়েন্টির সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরের প্রস্তুতি হিসেবে এই ম্যাচে নামবেন আঙ্গুলের চোট থেকে ফেরা এই পেসার।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু মাশরাফির খেলার বিষয়টি নিশ্চিত করেছেন, ‘ফতুল্লায় ইমার্জিং কাপের দলের প্রস্তুতি ম্যাচে মাশরাফি খেলবেন। মাশরাফি ছাড়াও দেশে থাকা ক্রিকেটারদের মধ্যে যারা ওয়ানডে দলে সুযোগ পাবেন, তারাও অংশ নেবেন এই ম্যাচে।’

ওয়ানডে দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররা ১৮ মার্চ শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়বেন। রোববার বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড ঘোষণা করার কথা থাকলেও মিনহাজুল আবেদিন জানান, ‘রোববার বিকেলে বোর্ড সভাপতি দল অনুমোদন দেবেন। তারপর সোমবার হয়তো আমরা আনুষ্ঠানিকভাবে দল ঘোষণা করতে পারবো।’

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ শেষে দেশে ফিরে আসবেন যারা তাদের দলে আছেন মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক, কামরুল ইসলাম রাব্বি। এই তিন টেস্ট ক্রিকেটারের ওয়ানডে দলে থাকার কোনো সুযোগ নেই, এটা অনেকটাই নিশ্চিতই। মিনহাজুল আবেদিন এই তথ্য জানান। সেই সঙ্গে জানান, ইমার্জিং এশিয়া কাপে অংশ নেবেন মিরাজ। ২৭ মার্চ চট্টগ্রাম ও কক্সবাজারের দুটি করে ভেন্যুতে শুরু হবে আট জাতির আসরটি।

অনূর্ধ্ব-২৩ দলের টুর্নামেন্ট হলেও এশিয়ার মধ্যে টেস্ট স্ট্যাটাস পাওয়া চার দেশ খেলাতে পারবেন জাতীয় দলের চারজন করে ক্রিকেটার। যাদের বয়সের সীমাবদ্ধতা থাকবে না। ১৯ বছরের মিরাজ খেলবেন বয়সের কাঠামোতেই।