খাদ্যে ভেজালের দায়ে ১১ প্রতিষ্ঠানকে জরিমানা

খাদ্যে ভেজাল, ক্ষতিকর রং, রাসায়নিক ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও বিক্রির দায়ে ১১ টি প্রতিষ্ঠানকে সর্ব মোট ২ লাখ ১ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর।

সোমবার (৮এপ্রিল) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার (উপসচিব) নেতৃত্বে ঢাকা বিভাগীয় কার্যালয়ের ২ জন সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও ফাহমিনা অাক্তার মহানগরীর তেজগাঁও নাখালপাড়া এলাকায় বাজার অভিযান পরিচালনা করেন।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার বার্তা বাজার কে জানান, খাদ্যে ভেজালের দায়ে হাজী রেস্তোরাঁ, আহারিকা তেহারি কে ৪৩ ধারা অনুযায়ী ৪০ হাজার করে ৮০ হাজার টাকা, ঢাকা সুপেরিওর রেস্তোরাঁ কে ৪৩ ধারা অনুযায়ী ২০ হাজার, সাইদ ফারমা কে ৫১ ধারা অনুযায়ী ১০ হাজার, প্রিন্স মিষ্টির ফ্যাক্টরি কে ৪৩ ধারা অনুযায়ী ৫০ হাজার ও কনফেকশনারি কে ৩৭ ধারায় ৪ হাজার সহ ৬ টি প্রতিষ্ঠান তদারকি করে মোট ১ লাখ ৬৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এছাড়া সহকারী পরিচালক রজবী নাহার রজনী হাজারিবাগ এলাকায় অভিযান পরিচালনা করে ৫ টি প্রতিষ্ঠান তদারকি করে ৩৭ হাজার টাকা জরিমানা আদায় করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর