দামুড়হুদায় লবণের দাম নিয়ে গুজব, ভ্রাম্যমান আদালতের অভিযান

সারাদিন পার হয়ে সন্ধার দিকে যেন বাজারে লবণ কেনা বেচার হিরিক পড়ে গেছে। কেউ কিনছে ১০ কেজি আবার কেউ ২০ কেজি। এভাবেই চলতে থাকে দোকানের সামনে লাইন দিয়ে লবণ কেনার হিরিক। অনেক দোকানী বেশি লাভের আশায় গুজব শুনেই বাড়িয়েছে লবণের মজুত। কিন্তু চুয়াডাঙ্গা প্রশাসন তাৎক্ষনিক গুজবের বিরুদ্ধে লড়াই করলে বাজারে ফিরে আসে স্বাভাবিক চিত্র।

জানা যায়, চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার বিভিন্ন বাজারে লবণের দাম কেজি প্রতি ১৫ থেকে ২০ টাকা বেশি। উপজেলার কুড়ুলগাছি,কার্পাসডাঙ্গা, দর্শনাসহ উপজেলার সব গ্রামের বিভিন্ন মুদি দোকানে দেখা গেছে লম্বা লাইন। আগামীকাল (২০ নভেম্বর) থেকে লবন এর কেজি অনেক বেশি হবে, এরকম খবর বা গুজব শুনে সাধারণ মানুষ মুদি দোকানের সামনে লম্বা লাইন ধরে কেজিতে ২০ থেকে শুরু করে ৩০ টাকা পর্যন্ত বেশি দিয়ে লবণ কিনছে। এই সুযোগে ব্যবসায়ীরা পেয়েছেন অধিক মুনাফা। কিন্তু তা আর ব্যবসায়ীদের সইতে বেশি দেরি হলোনা। এমন গুজব চলার কিছু পরেই রাস্তায় নেমে পড়ে ভ্রাম্যমান আদালত।

উপজেলার দর্শনা বাসস্ট্যান্ডসহ বিভিন্ন জয়গায় ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। এদিকে অনেক ব্যবসায়ী ভ্রাম্যমান আদালত পরিচালনার খবর পেয়ে বন্ধ করে দিয়েছে লবন বিক্রি সেই সাথে সরিয়ে ফেলেছেন মজুদ করে রাখা লবন। কেউ কেউ আবার আত্মগোপন করছেন। খবর পাওয়া যায়, অভিযান এড়াতে দোকান বন্ধ রাখে অনেক অসাধু ব্যবসায়ীরা। দর্শনা বাসস্ট্যান্ডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার এস এম মুনিম লিংকন, দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ সুকুমার বিশ্বাস, দর্শনা রেল বাজার দোকান মালিক সমিতির সভাপতি টিপু সুলতান, সেক্রেটারি সাবির হোসেন মিকা সহ অনেকে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর