লবণের মূল্য বৃদ্ধির অভিযোগে লালমনিরহাটে ৭ জনের কারাদণ্ড

লালমনিরহাট সদর উপজেলায় লবণের মূল্য বৃদ্ধির অভিযোগে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় ৭ জন লবণ ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ডাদেশ দিয়েছেন।

পাইকারী মূল্যের চেয়ে বেশি মূল্যে লবণ বিক্রি করায় সোনার গাঁ ভ্যারাইটিস স্টোরের মালিক হাজী গোফরান মিয়া, তার সহযোগী লুৎফর রহমান ও ইয়াকুব আলীর ১ বছর কারাদণ্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমান আদালত।অপর দিকে বড়বাড়ী হাটের লবণ ব্যবসায়ী বিনয় কুমার কৃষ্ণ রায়কে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়।

১৫ টাকার খোলা লবণ ৩৫ টাকায় বিক্রি করায় আইনুল ইসলাম, ওবায়দুল রহমান ও আজহারুল ইসলামকে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়। উল্লেখ্য হঠাৎ করে কতিপয় ব্যবসায়ী অধিক মুনাফার লোভে লবণের মূল্য বৃদ্ধি করে দেয়।

এই সংবাদ ছড়িয়ে পড়লে ক্রেতারা বাজারে এসে লবণ কিনতে শুরু করে। ক্রমেই লবণের মূল্যবৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ে। জেলা ও পুলিশ প্রশাসন দ্রুত হস্তক্ষেপ নিয়ে এবং ভ্রাম্যমান আদালত পরিচালনা করে লবণের মূল্যকে স্থিতিশীল পর্যায়ে নিয়ে আসে। সেই সাথে গুজবে কান না দেয়ার জন্য প্রচারণা চালায়।

জেলার জেলা প্রশাসক সকলকে গুজব প্রতিহত করতে বলেন এবং ৭জনের কারাদণ্ড ও ৪জনের অর্থদণ্ডের বিষয়টি নিশ্চিত করেন।সুনির্দিষ্ট তথ্য সহকারে তিনি ৩৩৩ নাম্বারে যোগাযোগ করতে বলেন।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর