লবণ সংকটে গুজবে কান না দেওয়ার আহবান এমপি রবি ‘র

এক শ্রেণির মানুষ বাংলাদেশে ‘লবণের সংকটের’ কথা বলে গুজব ছড়াচ্ছে এবং অতিরিক্ত দামে লবণ বিক্রি করছে। একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব ছড়িয়ে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে।

এ ধরণের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহবান জানিয়েছেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রান বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা সদর-০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

গুজব বিষয়ে এমপি রবি বলেন, সরকারি তথ্য অনুযায়ী “দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুদ রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামে লবণ চাষিদের কাছে ৪ লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে ২ লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুদ রয়েছে।

এছাড়াও সারাদেশে বিভিন্ন লবণ কোম্পানির ডিলার, পাইকারি ও খুচরা বিক্রেতাদের কাছে পর্যাপ্ত লবণ মজুদ রয়েছে। এমপি রবি গুজব প্রতিরোধ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। লবণ নিয়ে গুজব সৃষ্টিকারী ও মুল্য বৃদ্ধিকারী ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ব্যবস্থা’গ্রহণের জন্য।

একটি স্বার্থান্বেষী মহল’ এ হীন কাজ করছে। লবণের সংকট রয়েছে মর্মে গুজব ছড়িয়ে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করে যারা জনগণের এই ভোগান্তী বাড়াচ্ছে তাদেরকে এধরনের হীন কাজ থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন এমপি রবি।

অন্যথায় লবণ নিয়ে কোনো ব্যক্তি বা মহল গুজব ছড়ানোর চেষ্টা করলে এবং মুল্য বৃদ্ধি করলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

বার্তাবাজার/কেএ

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর